ফের নিম্নমুখী দেশের কোভিড গ্রাফ, কমছে মৃত্যুও

প্রতিনিয়তই ওঠানামা করছে দেশের করোনা গ্রাফ। শুক্রবার দৈনিক সংক্রমণ ফের খানিকটা কমে ৪০ হাজারের নীচেই থাকল আক্রান্তের সংখ্যা। পাশাপাশি কমেছে সক্রিয় রোগীর সংখ্যাও।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৯৪৯ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ কোটি ১০ লক্ষ ২৬ হাজার ৮২৯ জন। গতকাল সক্রিয় রোগীর সংখ্যাও বেশ খানিকটা বেড়েছিল। শুক্রবার সেই সংখ্যাও কমেছে। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় রোগী রয়েছেন ৪ লক্ষ ৩০ হাজার ৪২২ জন। সেইসঙ্গে গত দু’দিন ধরে মৃত্যু ৬০০-র নীচেই রয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৫৪২ জনের। এইনিয়ে কোভিডের মোট মৃতের সংখ্যা  ৪ লক্ষ ১২ হাজার ৫৩১ জন।

এইকে তৃতীয় ঢেউ আসার সতর্কতা জারি করেছেন বিশেষজ্ঞরা। দেশের অনান্য রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে থাওকলেও উদ্বেগ বাড়াচ্ছে কেরল ,মহারাষ্ট্র ও উত্তর-পূর্ব ভারতের বেশ কিছু রাজ্য। কেরলে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন  সাড়ে ১৩ হাজারের বেশি। মহারাষ্ট্রে তা ৮ হাজার ১০। তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশে আড়াই হাজার। কর্নাটক, ওড়িশা এবং অসমে তা ২ হাজারের আশপাশে।

করোনার প্রথম ঢেউ তেমন প্রভাব ফেলতে পারেনি উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। তবে দ্বিতীয় ঢেউ এর পর থেকে উদ্বেগ বাড়িয়েছে মণিপুর, ত্রিপুরা, অরুণাচল প্রদেশ ও মিজোরাম।

Previous article২১ জুলাই: সেজে উঠছে ত্রিপুরা, তৃণমূল নেত্রীর ভাষণ দেখতে লাগানো হচ্ছে জায়ান্ট স্ক্রিন
Next articleপিভি সিন্ধু, মেরিকমদের জন‍্য ‘চিয়ার সং’ আনলেন এ আর রহমান