বাংলায় বিজেপির বিপর্যয়: ‘আত্মতুষ্টি’ ইস্যুতে শুভেন্দুর বিরুদ্ধে তোপ কুণালের

বিধানসভা নির্বাচনে বিজেপির (BJP) বিপর্যয় নিয়ে কর্মিসভায় দলীয় নেতা-কর্মীদেরই কটাক্ষ করেন বিজেপি বিধায়ক তথা বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আর তা নিয়ে তাঁর বিরুদ্ধে তোপ দাগলেন তৃণমূলের (TMC) রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)।

এদিন, বিজেপির কর্মিসভাতে শুভেন্দু বলেন, দলের অনেকে আত্মতুষ্টিতে ভুগেছেন। অনেকেই নিজেদের প্রার্থীদের সম্পর্কে খারাপ কথা বলেছেন। যার কারণে দলের প্রার্থীরা হেরেছেন। “এতে নিজের নাক কেটে পরের যাত্রাভঙ্গ হয়েছে।”

এই প্রসঙ্গে তৃণমূলের কুণাল ঘোষ বলেন, বিজেপির অন্য নেতা-কর্মীরাই নন, স্বয়ং শুভেন্দু অধিকারীই ক্ষমতায় আসা নিয়ে আত্মতুষ্টিতে ভুগেছেন। আর সেই কারণেই তৃণমূলের সঙ্গে ‘বিশ্বাসঘাতকতা’ করে তিনি ভোটের আগে দল ছেড়ে বিজেপিতে গিয়ে যোগ দিয়েছিলেন। তাঁর মুখকেই প্রত্যাখ্যান করেছেন বেশিরভাগ মানুষ। তিনি যেখানেই বিজেপির হয়ে মুখ খুলেছেন, সেখানেই গেরুয়া শিবিরের হিতে-বিপরীত হয়েছে। বিজেপিকে প্রত্যাখ্যান করে বাংলার মানুষ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষে ভোট দিয়েছেন। রাজনৈতিক মহলের মতে, যেসব ‘গদ্দাররা’ ভোটের আগে সুবিধা পেতে তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিল, তাদের দেখেই আরও বিজেপির থেকে মুখ ঘুরিয়ে নিয়েছেন বাংলার মানুষ।

আরও পড়ুন- হরিদেবপুরে ধৃত জঙ্গিদের জেরায় চাঞ্চল্যকর তথ্য, মিলল নয়া জঙ্গি সংগঠনের হদিশ

 

Previous articleচোটের কারণে প্রথম ম‍্যাচে নামতে পারলেন না সঞ্জু স‍্যামসন, ছিটকে যেতে পারেন সিরিজ থেকেও
Next articleআগামী ২৩ জুলাই থেকে ফের কঠোর লকডাউন শুরু বাংলাদেশে