ঝুট বোলে কাউয়া কাটে: ভোট পরবর্তী হিংসার অভিযোগ নিয়ে বিজেপিকে তীব্র কটাক্ষ মমতার

পেগাসাস নিয়ে সরব হওয়ার পাশাপাশি বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে হাইকোর্টে দেওয়া জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্ট নিয়েও সরব হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। তিনি প্রথমেই জানিয়ে দেন এটি বিচারাধীন বিষয়, এ নিয়ে মন্তব্য করবেন না। তবে, ভোট পরবর্তী হিংসা প্রসঙ্গেও মুখ খুলেছেন মুখ্যমন্ত্রী। তিনি এদিন সাফ বললেন, বিজেপি (Bjp) মিথ্যে অভিযোগ করছে।

তারপরেই পুরনো দিনের হিন্দি গানের লাইন উদ্ধৃত করেন মুখ্যমন্ত্রী। বিজেপিকে তীব্র কটাক্ষ করে তিনি বলেন, “ঝুট বোলে কাউয়া কাটে”। মমতার কথায়, “ভোট পরবর্তী কোনও হিংসা হয়নি। যা অশান্তি হয়েছে তা নির্বাচনের আগে। সে সময় নির্বাচন কমিশনের অধীনে ছিল রাজ্যের আইনশৃঙ্খলা। অন্যায় ভাবে রাজ্যকে দোষারোপ করা হচ্ছে।”

আরও পড়ুন- দিল্লি সফরে মোদি-কোবিন্দের সঙ্গে বৈঠক করবেন মমতা

মমতা বলেন, এনএইচআরসি-র দলে যিনি ছিলেন, তিনি বিজেপি নেতা। তাঁর ছবিও টুইটারে পোস্ট হয়েছে। এই বিষয়ে আগেই সরব হয়েছিল তৃণমূল। জাতীয় মানবাধিকার কমিশনের প্রতিনিধিদলে যে আতিফ রশিদ রয়েছেন, তিনি দিল্লির বিজেপি কর্মী। আগে তিনি দিল্লির বিজেপির সংখ্যালঘু সেলের প্রেসিডেন্ট ছিলেন।

গত বৃহস্পতিবার এই সংক্রান্ত রিপোর্ট আদালতে জমা দেয় এনএইচআরসি (Nhrc)। তখনই বিষয়টি নিয়ে সরব হয় তৃণমূল (tmc)। এদিন আদালতের সওয়াল জবাবের সময় রাজ্য সরকার পক্ষের আইনজীবী অভিষেক মনু সিংভি মানবাধিকার কমিশনের রিপোর্টকে ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ বলে অভিযোগ করেন।

আরও পড়ুন- ভোট পরবর্তী হিংসা নিয়ে অন্যায় ভাবে রাজ্যকে দোষারোপ করছে বিজেপি: মমতা

Previous articleদিল্লি সফরে মোদি-কোবিন্দের সঙ্গে বৈঠক করবেন মমতা
Next articleপর্ণকাণ্ড : গ্রেফতারি এড়াতে মুম্বই পুলিশকে ২৫ লক্ষ টাকা ঘুষ দিতে চেয়েছিল রাজ!!