তৃতীয় একদিনের ম‍্যাচে ৩ উইকেটে জয় শ্রীলঙ্কার, লঙ্কানদের বিরুদ্ধে ২-১ সিরিজ জয় ভারতের

তৃতীয় একদিনের ম‍্যাচে ৩ উইকেটে জিতল শ্রীলঙ্কা(srilanka)। তবে ম‍্যাচ হারলেও সিরিজ জয় ভারতের( india)। সিরিজের ফলাফল ২-১। ২০১২ সালের পর এই প্রথম নিজেদের মাটিতে ভারতকে হারাতে সক্ষম হল শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম‍্যাচের সিরিজে আগেই ২-০ এগিয়ে গিয়েছিল শিখর ধাওয়ানের দল। যার ফলে তৃতীয় একদিনের ম‍্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে পাঁচ ক্রিকেটারের অভিষেক হয় ভারতের। এদিন টসে জিতে প্রথমে ব‍্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত অধিনায়ক শিখর ধাওয়ান। প্রথমে ব‍্যাট করতে নেমে ২২৫ রান করে টিম ইন্ডিয়া। ব‍্যাট করতে নেমে শুরুটা ভালই করে ভারতীয় দল। শিখর ধাওয়ান ব‍্যাট হাতে ব‍্যর্থ হলেও, ৪৯ রান করেন পৃথ্বী শাহ। ৪৬ রান করেন সঞ্জু স‍্যামসন। অভিষেক ম‍্যাচে নজর কারলেন তিনি। একটা সময় মনে হচ্ছিল, টিম ইন্ডিয়া হয়তো ৩০০ রানের অনেক বেশিই তুলে দেবে। কিন্তু ভিলেন হয়ে আসে বৃষ্টি। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার পরই ছন্দ হারিয়ে ফেলেন ভারতীয় ব্যাটসম্যানরা। ভারতের স্কোর যখন ৩ উইকেট হারিয়ে ১৪৭ রান, তখনই নামে বৃষ্টি। ১ ঘণ্টার বেশি সময় ধরে বন্ধ থাকে খেলা। যার ফলে ম্যাচ কমিয়ে ৪৭ ওভারের করতে হয়। এরপর ম‍্যাচ শুরু হলেও  সূর্যকুমারকে ছাড়া সেভাবে আর কেউ সফল হননি। মণিশ পান্ডে করেন ১১। ৪০ রান করেন সূর্যকুমার। ১৯ রান করেন হার্দিক পান্ডিয়া। লঙ্কানদের হয়ে তিনটি করে উইকেট নেন জয়বিক্রম এবং ধনঞ্জয়। দুটি উইকেট নেন চামেরা। একটি করে উইকেট নেন করুনারত্নে এবং শানাকা।

ডাকওয়র্থস লুইস নিয়ম অনুযায়ী শ্রীলঙ্কাকে ২২৭ রানের টার্গেট দেওয়া হয়। জবাবে ব্যাট করতে সাত উইকেট হারিয়ে জয় তুলে নেয় লঙ্কান বাহিনী। লঙ্কানদের হয়ে দুরন্ত ব‍্যাট করেন অভিস্কা এবং  রাজাপাকসা। ৭৬ রান করেন অভিস্কা। ৬৫ রান করে রাজাপাকসা। ২৪ রান করে আসালাঙ্কা। ভারতের হয়ে তিন উইকেট নেন রাহুল চ‍্যাহার। অভিষেক ম‍্যাচে বেশ নজর কাড়লেন তিনি। দুটি উইকেট নেন চেতন সাকারিয়া। অভিষেক ম‍্যাচ তাঁরও। একটি করে উইকেট নেন কৃষ্ণাপ্পা গৌতম এবং হার্দিক পান্ডিয়া। কৃষ্ণাপ্পা গৌতমেরও এটি অভিষেক ম‍্যাচ।

আরও পড়ুন:১৮ আগস্ট থেকে শুরু কলকাতা লিগ

 

Previous articleকরোনার টিকা নেওয়ার বয়সসীমা ১৮ করার ঘোষণা শিগগিরই
Next articleব্রেকফাস্ট স্পোর্টস