অধীরগড়ে ফের ভাঙন! কার্যত কংগ্রেসশূন্য হরিহরপাড়া

অধীরগড়ে ফের কংগ্রেসে ভাঙন। অন্যদিকে যোগদান অব্যাহত তৃণমূলে। রবিবার তৃণমূলে যোগ দিলেন মুর্শিদাবাদের হরিহরপাড়া কংগ্রেস ব্লক সভাপতি মীর আলমগীর সহ ৯ টি অঞ্চলের কংগ্রেস সভাপতি এবং হাজারকয়েক কংগ্রেস কর্মী-সমর্থক। রবিবার হরিহরপাড়া বিধানসভার তৃণমূল বিধায়ক নিয়ামত শেখ ও জেলা তৃণমূল সভাপতি আবু তাহের খান তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দিয়ে অভ্যর্থনা জানান।

একরকম কংগ্রেসশূন্য হয়ে পড়ল হরিহরপাড়া। বিধানসভা ভোটে অধীর-কংগ্রেস ধরাশায়ী হয়েছে রাজ্যে। খোদ বহরমপুর বিধানসভাও দখলে রাখতে পারেননি অধীর চৌধুরি। সেই অধীরের স্নেহধন্য হরিহরপাড়া বিধানসভার তিন-তিনবারের কংগ্রেস প্রার্থী মির আলমগির ওরফে পলাশ দল ছেড়ে তৃণমূলে যোগ দিলেন। রবিবার ওই ঘটনায় ‘গেল গেল’ রব পড়ে যায় কংগ্রেস শিবিরে। হরিহরপাড়া বাজারের দোতলায় কংগ্রেস অফিসে পতপত করে উড়তে শুরু করে তৃণমূল কংগ্রেসের পতাকা। উচ্ছ্বাসে বাজি ফাটাতে শুরু করেন কর্মীরা। হরিহরপাড়া তৃণমূল কংগ্রেস কার্যালয়ে যোগদানের পর এদিন পলাশ ওরফে মির আলমগির বলেন, ‘এটা সময়ের ডাক। বিগত বিধানসভার ফলাফলে স্পষ্ট যে, রাজ্যের মানুষ বিজেপির সাম্প্রাদায়িক শক্তির বিরুদ্ধে একজনকেই বেছে নিয়েছেন, তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে সেই সময়ের ডাককে উপেক্ষা করা মানে রাজনীতি উপেক্ষা করা।’ সেই মতকে সম্মান জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সর্বভারতীয় লড়াইকে তিনি এগিয়ে নিয়ে যেতে চান বলে হরিহরপাড়ার প্রায় ৯৫ শতাংশ কংগ্রেস নেতা-কর্মী সহ তৃণমূলে যোগ দিলেন।

হরিহরপাড়ার তৃণমূল বিধায়ক নিয়ামত শেখ বলেন, খুবই আনন্দের দিন তাঁর কাছে । একসঙ্গে সকলে মিলে এলাকার উন্নয়ন যজ্ঞে নামবেন। হরিহরপাড়ার মত জেলার অন্যান্য ব্লকেও তৃণমূল সংগঠন আরও মজবুত হবে বলে তিনি আশা করেন। অন্যদিকে জেলা তৃণমূল সভাপতি আবু তাহের খান বলেন, হরিহরপাড়ার দীর্ঘদিনের জাতীয় কংগ্রেস নেতা-কর্মীরা যোগদান করে মুর্শিদাবাদ জেলাকে এক নতুন বার্তা দিলেন। জেলার মানুষ কংগ্রেসের সঙ্গে আর থাকতে চাইছেন না। তৃণমূল কংগ্রেসই একমাত্র দল, যে দলের ওপর ভরসা রাখছে জেলার বিরোধী শিবির। আগামী দিনে মির আলমগির-সহ তাঁর অনুগামীদের মর্যাদা দেবে জেলা তৃণমূল কংগ্রেস।

অন্যদিকে রবিবার বহরমপুর দলীয় তৃণমূল কংগ্রেস কার্যালয়ে দল ছেড়ে তৃণমূলে যোগ দিলেন মুর্শিদাবাদ পুরসভার কংগ্রেস কাউন্সিলর বিশ্বজিৎ দে ও তাঁর অনুগামীরা। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন জেলা তৃণমূল কোঅর্ডিনেটর অশোক দাস ও জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি আবু তাহের খান।

আরও পড়ুন- অবিরাম বৃষ্টিতে জলমগ্ন বার্ণপুর, ত্রাতার ভূমিকায় সায়নী

 

Previous articleপ্রকাশিত হল কলকাতা লিগের সূচি, প্রথম ম‍্যাচে পিয়ারলেসের মুখোমুখি খিদিরপুর
Next articleমিজোরামের সঙ্গে সীমান্ত সমস্যা মেটাতে সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত অসমের