অহংকারী ও বেপরোয়া: সংসদের অচলাবস্থার জন্য মোদি সরকারকে দায়ী করল বিরোধীরা

অধিবেশন(parliament session) শুরু হয়েছে ঠিকই তবে প্রবল বিক্ষোভের জেরে কার্যত অচল হয়ে গিয়েছে বাদল অধিবেশন। এই অবস্থার জন্য শাসক দলের তরফে বিরোধীদের দিকে আঙুল তোলা হলেও পাল্টা যৌথ বিবৃতি জারি করে বিরোধীদের(opposition) তরফে জানিয়ে দেওয়া হলো, সংসদের অচলাবস্থার জন্য দায়ী বিজেপি সরকারের(BJP government) অহংকারী ও বেপরোয়া মনোভাব।

বুধবার প্রায় সমস্ত বিরোধী দলের সাংসদদের তরফে এক যৌথ বিবৃতি জারি করা হয়। যেখানে সংসদ অধিবেশন কার্যত অচল হয়ে যাওয়ার জন্য মোদি সরকারের দিকে আঙুল তুলেছে বিরোধী দলের সাংসদরা। স্পষ্টভাবে ওই বিবৃতিতে জানানো হয়েছে, দেশের নিরাপত্তার সঙ্গে জড়িত পেগাসাস ইস্যুতে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে সংসদের দুই কক্ষে আলোচনা হোক। পাশাপাশি দাবি জানানো হয়েছিল, দীর্ঘদিন ধরে চলতে থাকা কৃষক সমস্যা নিয়ে সংসদের অন্দরে আলোচনা করুক সরকার। যে কালো আইন কৃষকদের উপরে চাপিয়ে দেওয়া হচ্ছে তা নিয়ে সংসদ কক্ষে আলোচনা হোক। তবে সরকার কোনরকম আলোচনায় যেতে নারাজ।

আরও পড়ুন:সংসদ অবমাননার অভিযোগে সাসপেন্ড রাজ্যসভার ৬ তৃণমূল সাংসদ

এরপরই বিরোধীদের তরফ সরাসরি অভিযোগ তুলে বলা হয়, “এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে সরকার এই ইস্যুতে কথা বলতে চাইছে না উল্টে বিরোধীদের দিকে আঙুল তুলে বলা হচ্ছে তারা সংসদকে অচল করে দিচ্ছে। এটা সম্পূর্ণ মিথ্যা কথা। সংসদ অচল করার জন্য দায়ী সরকারপক্ষ। অহংকারী ও বেপরোয়া সরকার বিরোধীদের সমস্ত দাবিকে ছুড়ে ফেলে দিচ্ছে। সরকার চাইছে না সংসদের অন্দরে কোনওরকম আলোচনা হোক।” উল্লেখ্য, বিরোধীদের তরফে পেশ করা এই বিবৃতিতে স্বাক্ষর করেছেন ১৮ জন সাংসদ। যে তালিকায় তৃণমূলের ডেরেক ও’ব্রায়েন, কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি রয়েছেন কংগ্রেস, ডিএমকে, এনসিপি, সপা, আরজেডি সহ সমস্ত বিরোধী দলের সাংসদরা।

 

Previous articleফের খাঁচাবন্দি টিয়াপাখি উদ্ধার করল মালদহ রেল পুলিশ
Next articleবৃষ্টি মাথায় হাঁটু জলে দাঁড়িয়ে দুর্গতদের কথা শুনলেন মুখ্যমন্ত্রী, দিলেন আশ্বাস