অস্ট্রেলিয়াকে দুরমুশ করে ঘরের মাঠে ঐতিহাসিক সিরিজ জয় টাইগারদের

ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম সিরিজ জয় বাংলাদেশের। মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে অস্ট্রেলিয়াকে ১০ রানে হারিয়ে অনন্য নজির গড়ল টাইগাররা। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে প্রথম তিন ম্যাচ জিতেই সিরিজ জিতে নিল মাহমুদউল্লাহবাহিনী। বৃষ্টি বাধা হয়ে দাঁড়ালেও ম্যাচে মাত্র ১২৭ রানের পুঁজি নিয়ে দুরন্ত লড়াই করল বাংলাদেশ। শেষ ওভারে অস্ট্রেলিয়ার কফিনে পেরেকটা পুঁতে দিলেন মুস্তাফিজুর রহমান।
এদিন বাংলাদেশের ১২৭ রান তাড়া করতে নেমে মাত্র ১১৭ রানেই গুটিয়ে গেল ক্যাঙ্গারুবাহিনীর ইনিংস।
বাস্তবের মাটিতে দাঁড়িয়ে সাকিবরা বুঝিয়ে দিলেন লড়াই করে কিভাবে ম্যাচ বের করতে হয়। তবে অজিদের মূল আঘাত দেন ফিজ। এদিন ৪ ওভারে মাত্র ৯ রান দেন মুস্তাফিজুর রহমান। যার বলে কোনও বাউন্ডারি মারতে পারেনি ক্যাঙ্গারুবাহিনী। শেষ পাঁচটি ডট বল করে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। শুধু তাই নয় এক ঐতিহাসিক জয়ের মূলসাক্ষী হয়ে থাকলেন তিনি।
এদিন বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে একমাত্র দাঁড়াতে পেরেছিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ (৫৩ বলে ৫২)। মূলত তার ব্যাটের উপর ভর করেই নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৭ রানের লক্ষমাত্রা রাখে বাংলাদেশ। অধিনায়ক ছাড়া সাকিব আল হাসান (১৭ বলে ২৬) আফিফ হোসেন (১৩ বলে ১৯) রান করেন। অস্ট্রেলিয়ার হয়ে নাথান ইলিস ৩টি এবং হ্যাজেলউড ও জাম্পা যথাক্রমে ২টি করে উইকেট দখল করে।

শুরুটা ভালই করেছিল অজিরা। কিন্তু শেষ রক্ষা হল না অজিবাহিনীর। মিচেল মার্শ ( ৪৭ বলে ৫১) এবং বেন ম্যাকডারমটের (৪১ বলে ৩৫) রানের উপর ভর ৪ উইকেট হারিয়ে ১১৭ রান পৌঁছাতে সক্ষম হয় অস্ট্রেলিয়া। এই প্রথম টি-টোয়েন্টিতে টানা চার ম্যাচে জয়ের খুশিতে মাঠ ছাড়ে বাংলাদেশ।  টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টাইগারদের মনোবল কতটা বাড়ল , তা সময়ই বলবে।

 

 

Previous articleদেশে আসছে দুনিয়ার সবথেকে শক্তিশালী রণতরী বিধ্বংসী ক্ষেপণাস্ত্র হারপুন মিসাইল
Next articleব্রেকফাস্ট নিউজ