মমতার ‘লক্ষ্মীর ভাণ্ডার’-এর প্রচারে এবার বিজেপি! প্রকল্পের লিফলেট বিলি কাউন্সিলরের

রাজনৈতিক মতাদর্শ গত দিক থেকে বরাবর সম্মুখ সমরে নামলেও, অন্তরে মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) জনমুখি প্রকল্পগুলি যে সর্বস্তরে সকল মানুষের কাছে বিপুলভাবে গ্রহণযোগ্য তা বলার অপেক্ষা রাখে না। তাই আর বিরোধিতার পথে না হেঁটে মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূত জনপ্রিয় প্রকল্প ‘লক্ষ্মীর ভাণ্ডার’-এর প্রচারে নামলেন খোদ বিজেপি নেত্রী(BJP leader)। পদ্মের লোগো দেওয়া লিফলেটে তৃণমূল(TMC) সরকারের এই প্রকল্পের প্রচারে নামতে দেখা গেল ৪২ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর বিজেপি নেত্রী সুনীতা ঝাওয়ারকে।

তৃতীয়বার বাংলার মুখ্যমন্ত্রী হিসেবে ক্ষমতায় আসার পর একাধিক প্রকল্পের পাশাপাশি বঙ্গের মহিলাদের জন্য লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সূচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। যার মাধ্যমে সাধারণ গৃহবধূরা ৫০০ টাকা এবং তফসিলি জাতি ও জনজাতিভুক্ত বধূদের এক হাজার টাকা দেওয়া হচ্ছে। এই প্রকল্পেরই ভূয়সী প্রশংসা করে তাতে মহিলাদের যোগ দেওয়ার আবেদন জানিয়ে প্রচারপত্র বিলি করতে দেখা গেল কলকাতার বিজেপি নেত্রীকে। তৃণমূল সরকারের প্রকল্পের প্রচারপত্র বিলি প্রসঙ্গে সুনীতা বুধবার বলেন, “আমার এলাকায় (বড়বাজার) বেশির ভাগ মানুষ হিন্দিভাষী। আমি ওয়ার্ড কো-অর্ডিনেটর হিসেবে মানুষকে জানাতেই লিফলেট ছাপিয়ে প্রচার করছি। তিন দিন ধরে নিজের ওয়ার্ডে প্রায় ২০০ প্রচারপত্র বিলি করেছি।” তবে বিজেপি হয়ে তৃণমূলের প্রকল্পের প্রচার? এ প্রসঙ্গে সুনিতা বলেন, “সরকারি প্রকল্প মানুষের কাছে পৌঁছে দিতে রাজনীতির ঊর্ধ্বে উঠে কাজ করার চেষ্টা করছি। এতে দোষের কী আছে।”

আরও পড়ুন:মোদির শাসনে দেনার দায়ে ধুঁকছে ভারত, ঋণের বোঝা প্রায় ১৯৮ লক্ষ কোটি টাকা

এ প্রসঙ্গে তৃণমূলের তরফে জানানো হয়েছে, রাজনীতির নীতিগত দিক থেকে বিজেপি তৃণমূলের বিরোধিতা করলেও অন্তরে মমতা বন্দ্যোপাধ্যায় আনা নানান ধরনের প্রকল্পগুলি যে মানুষের কাছে আশীর্বাদ স্বরূপ তা মোটেই অস্বীকার করেন না বিজেপির নেতারা। বিরোধিতার জন্য বিরোধিতাকে দূরে সরিয়ে বিজেপি নেত্রী সুনীতা ঝাওয়ার যা করছেন তা অবশ্যই প্রশংসার যোগ্য।

 

Previous article১৯ অগস্ট থেকে বাংলাদেশে পুরোদমে চলবে গণপরিবহন, খুলছে পর্যটন ও বিনোদন কেন্দ্র
Next articleগণতন্ত্রের হত্যা: এককাট্টা বিরোধীদের প্রতিবাদ মিছিল সংসদ থেকে বিজয়চক