প্রয়াত প্রাক্তন জার্মানির ফুটবলার গার্ড মুলার

প্রয়াত কিংবদন্তি জার্মানির ( Germany ) ফুটবলার গার্ড মুলার (Gerd Muller)। রবিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বায়ার্ন মিউনিখের (Bayern Munich) প্রাক্তন তারকা। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। এদিন বায়ার্নের তরফ থেকে শোক জ্ঞাপন করা হয়।

এদিন বায়ার্ন মিউনিখের সিইও অলিভার কান এক বিবৃতিতে বলেন, “গার্ড মুলারের মৃত্যুতে আমরা গভীর ভাবে শোকাহত। বায়ার্নের ইতিহাসে তিনি অন্যতম সেরা কিংবদন্তি। আজকের দিনে মুলারের কৃতিত্বের সঙ্গে কারোর কৃতিত্ব মিলবে না। উনি জার্মান ও বায়ার্নের ইতিহাসের অন্যতম শ্রেষ্ঠ ফুটবলার ছিলেন। ওঁর মতো খেলোয়াড় ও ব্যক্তি  আর হবে না। বায়ার্নকে বিশ্বের অন্যতম বড় ক্লাব করে তোলার নেপথ্যে থাকবেন মুলার। উনি আজীবন আমাদের হৃদয়ে থেকে যাবেন।”

বায়ার্নের প্রেসিডেন্ট হার্বাট হাইনার বলেন,” আজ বায়ার্নের দুঃখের দিন। কালো দিন। মুলার সব থেকে বড় ফুটবলার। ওনার মতন ভালো মনের মানুষ এবং ফুটবলার আর হবে না।”

মুলার ছিলেন বায়ার্ন মিউনিখের সর্বকালের সেরা ফুটবলার। বায়ার্নের সর্বোচ্চ গোলদাতাও তিনি। ৬০৭ ম্যাচে ৫২২টি গোল এসেছিল করেন মুলার। গোটা ফুটবল কেরিয়ারে তিনি দেশ ও ক্লাব মিলিয়ে ৭৮০ ম্যাচে ৭১১টি গোল করেন। ১৯৭২ সালে জার্মানিকে ইউরো কাপ দেওয়া পাশাপাশি ১৯৭৪ সালে দেশকে ফুটবল বিশ্বকাপ জেতান মুলার।

আরও পড়ুন:লর্ডসে ঘন্টা বাজিয়ে ইতিহাস গড়লেন বাংলার দীপ্তি শর্মা

 

Previous articleস্বাধীনতা দিবসে সাড়ে সাত হাজার বর্গফুটের পতাকা উত্তোলন করলেন রাজ্যপাল
Next articleসিপিআইএমের তারুণ্যের নীতিতে কেন্দ্রীয় কমিটি থেকে বাদ পড়তে পারেন কারা?