স্বাস্থ্যবিধি মেনে ২২ অগস্ট থেকে হাইকোর্টে আগাম জামিন আবেদনের শুনানি

বিশেষ প্রতিনিধি, ঢাকা:

বাংলাদেশে স্বাস্থ্যবিধি মেনে ২২ আগস্ট থেকে হাইকোর্টে আগাম জামিন আবেদনের শুনানি হবে।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের আদেশক্রমে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আজ মঙ্গলবার এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্যবিধি মেনে ও প্রয়োজনীয় সুরক্ষামূলক ব্যবস্থা গ্রহণ করে ২২ আগস্ট থেকে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে সংশ্লিষ্ট ফৌজদারি মোশন (নতুন মামলা) বেঞ্চগুলোতে আগাম জামিন শুনানি গ্রহণ করা হবে। সংশ্লিষ্ট ফৌজদারি মোশন বেঞ্চ শুনানির সময় নির্ধারণ করবেন।
করোনা পরিস্থিতির কারণে মাস কয়েক উচ্চ আদালতে আগাম জামিন আবেদনের শুনানি হচ্ছিল না। আইনজীবীদের একটি অংশ উচ্চ আদালতে আগাম জামিন আবেদনের শুনানি করার জন্য আর্জি জানিয়ে আসছিলেন।

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের জারি করা কঠোর বিধিনিষেধ ১০ আগস্ট পর্যন্ত কার্যকর ছিল। ১১ আগস্ট থেকে সবকিছু খুলে যায়।

আরও পড়ুন- দীর্ঘ পাঁচ মাস পরে দেশে দৈনিক সংক্রমণ ফের ২৫ হাজারের নীচে,বাড়ল সুস্থতার হারও

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে সরকার চলতি বছর প্রথমে ৫ এপ্রিল থেকে ধাপে ধাপে বিধিনিষেধ দিয়ে আসছিল। গত ১ জুলাই থেকে সারা দেশে কঠোর বিধিনিষেধ দেওয়া হয়। পবিত্র ঈদুল আজহা ঘিরে ১৪ থেকে ২২ জুলাই পর্যন্ত বিধিনিষেধ শিথিল করা হয়। পরে ২৩ জুলাই থেকে আবার কঠোর বিধিনিষেধ শুরু হয়। এই বিধিনিষেধ ১০ আগস্ট পর্যন্ত কার্যকর ছিল। ১১ আগস্ট থেকে শর্ত সাপেক্ষে সবকিছু খুলে দেওয়া হয়।

 

 

Previous articleদীর্ঘ পাঁচ মাস পরে দেশে দৈনিক সংক্রমণ ফের ২৫ হাজারের নীচে,বাড়ল সুস্থতার হারও
Next articleবিনিয়োগকারী সংস্থার নতুন চুক্তিপত্র নিয়ে কী বলছে ইস্টবেঙ্গল ক্লাব?