কুরেশির গলায় তালিবানের প্রশংসা, জঙ্গিগোষ্ঠীকে সমর্থন পাকিস্তানের!

ঘানি সরকারকে কার্যত উৎখাত করে তালিবান শাসন শুরু হয়ে গিয়েছে আফগানিস্তানে(Afghanistan)। কাবুল সহ অন্যান্য প্রদেশগুলোতে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বিক্ষিপ্ত অশান্তি। এহেন পরিস্থিতির মাঝেই গালভরা প্রশংসা করে তালিবান(Taliban) জঙ্গিগোষ্ঠীকে পূর্ণ সমর্থন জানালেন পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি(Shah Mehmood Qureshi)।

এদিন সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে পাক বিদেশ মন্ত্রী বলেন, তালিবানকে অকারণ ভয় পাচ্ছিলেন আফগানিস্তানের বাসিন্দারা। তালিবান আসার পর সেখানে মহিলাদের স্বাধীনতা বলে কিছু থাকবে না পড়াশোনা বন্ধ হয়ে যাবে এমনটা আশঙ্কা করছিল অনেকেই। কিন্তু তা হয়নি। তালিবান নিজেদের কথা রেখেছে। পাশাপাশি তিনি আরো বলেন, তালিবানের তরফে ঘোষণা করা হয়েছিল তারা স্কুল এবং সমস্ত ব্যবসায়ীক প্রতিষ্ঠান খুলবে। সেকথাও রেখেছে তারা। প্রতিহিংসামূলক আচরণ করবে না বলে জানানো হয়েছিল এখনো পর্যন্ত শান্তি বজায় আছে আফগানিস্তানের। এই ধরনের পদক্ষেপ নিশ্চিতভাবেই তালিবানের জন্য অভিনন্দন যোগ্য।

আরও পড়ুন:জাতীয় পতাকা হাতে মিছিল, তালিবানের গুলিতে আফগানিস্তানে বহু মানুষ মৃত

শুধু তাই নয় পলাতক আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি কে রীতিমত কটাক্ষ করে কুরেশি আরও বলেন,আফগানিস্তানে এতদিন দুর্নীতিগ্রস্ত এক সরকার ছিল। বিষয়টি সকলেই জানেন। আফগানিস্তানে তালেবান শাসন নিয়ে আন্তর্জাতিক ক্ষেত্রে পাকিস্তান কথা বলছে বলেও জানান তিনি। পাশাপাশি তাঁর দাবি, আমরা চাই আফগানিস্তানে শান্তি ফিরুক। বাজার খুলুক। জনজীবন স্বাভাবিক হোক।

advt 19

 

Previous articleদিল্লির সেনা হাসপাতালে সফল অস্ত্রোপচার হল রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের
Next articleপিছল রঞ্জি ট্রফি, জানাল বিসিসিআই