তালিবানের সঙ্গে ছবি ভাইরাল কল্যাণী কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনীর

কল্যাণী বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের(Agriculture University) প্রাক্তন ছাত্রের তালিবান(Taliban) জঙ্গিদের ছবি হওয়ার পর ব্যাপক চাঞ্চল্য শুরু হয়েছে। জানা গিয়েছে, বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ওই পড়ুয়ার নাম সফিউল্লা মালিকজাদা। বর্তমানে সে তালিবানের হয়েই কাজ করে বলে জানা যাচ্ছে। ওই যুবকের ছবিকে ঘিরে ব্যাপক সমালোচনা শুরু হতেই, মালিকজাদা স্পষ্ট জানিয়েছে সে তালিবানের হয়ে কাজ করছে তালিবান নিয়ন্ত্রিত আফগানিস্তানের(Afghanistan) কৃষি মন্ত্রকে।

জানা গিয়েছে মালিকজাদা আফগানিস্তান থেকে কল্যাণী বিশ্ববিদ্যালয়ে পড়তে এসেছিল। ২০১৮ সাল থেকে ২০ সাল পর্যন্ত এই বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে সে। সোশ্যাল মিডিয়ায় যে ছবি ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে ওই যুবক সশস্ত্র তালেবানের সঙ্গে দাঁড়িয়ে রয়েছে কাঁধে হাত দিয়ে। অন্য আর এক ছবিতে দেখা যাচ্ছে আফগানিস্তানের সরকারি দপ্তরে বসে আছে মালিকজাদা।

আরও পড়ুন:নাসার এজেন্ট পরিচয়ে লক্ষ লক্ষ টাকার প্রতারণা, কলকাতায় গ্রেফতার “স্মার্ট” যুবতী

সংবাদমাধ্যম সূত্রে খবর, আফগানিস্তানের কাপিসা প্রদেশের কৃষি বিভাগে কর্মরত ওই যুবক। কৃষি বিভাগের নয়া প্রধান হজরত মোলাভি এবং তালিবান নেতার সঙ্গে কথা বলছেন কল্যাণীর প্রাক্তনী। এই ছবি ভাইরাল হলেই সফিউল্লা এক ফেসবুক পোস্টে লেখেন, সমস্ত দফতরের কর্মী বদলেছে। আর সেই সূত্রেই নতুন কৃষি আধিকারিকের সঙ্গে সাক্ষাত করেছি আমি।

advt 19

 

Previous articleনাসার এজেন্ট পরিচয়ে লক্ষ লক্ষ টাকার প্রতারণা, কলকাতায় গ্রেফতার “স্মার্ট” যুবতী
Next articleRSS প্রচারক অরবিন্দ মেননের বিয়ে, কটাক্ষ বিজেপির জয়ের