ফের রাজ্যজুড়ে বৃষ্টিপাতের পূর্বাভাস, ভারী বৃষ্টির সতর্কতা জারি উত্তরবঙ্গে

সকাল থেকেই আকাশের মুখভার।এরইমধ্যে ফের একবার রাজ্যে বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টিপাত হবে উত্তরবঙ্গে। আগামী সোমবার পর্যন্ত বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন: ছাড়পত্র পেল জাইকোভ-ডি, শীঘ্রই শুরু হতে চলেছে ১২-১৮ বয়সি টিকাকরণ

গত বুধবার শরতের আগমন হলেও  বর্ষার আনুষ্ঠানিক বিদায় এখনও বেশ কিছুটা দেরি। আবহাওয়া দফতর সূত্রের খবর, গতকালের পর শনিবারও কলকাতা- সহ দক্ষিণবঙ্গের একাধিক রাজ্যে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে।  সক্রিয় মৌসুমী অক্ষরেখা জামশেদপুর ও দিঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।পাশাপাশি ঘূর্ণাবর্ত অবস্থান করেছে বিহারে।তার জেরেই এই বৃষ্টি বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা। আগামী সোমবার পর্যন্ত বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, পূর্ব বর্ধমান এবং হুগলিতে বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকায়। এরমধ্যে আলিপুরদুয়ার ও কোচবিহারে অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি-সহ উত্তরবঙ্গের একাধিক জেলায়।

আজ, শনিবার কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ  সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.২ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি।গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ১.৭ মিলিমিটার।

advt 19

Previous articleছাড়পত্র পেল জাইকোভ-ডি, শীঘ্রই শুরু হতে চলেছে ১২-১৮ বয়সি টিকাকরণ
Next articleকাবুলে আটকে পড়া ভারতীয়দের উদ্ধারে তৈরি C-17 বিমান