আয়কর পোর্টালে গোলমাল, ইনফোসিসের সিইওকে তলব করল সরকার

রীতিমতো ঢাকঢোল পিটিয়ে চলতি বছরে আয়কর দফতরের(finance ministry) ই-ফাইলিং পোর্টাল চালু করেছিল সরকার। তবে শুরুর পর থেকেই সমস্যা অবিরত। যার জেরেই নাজেহাল সরকার এবার এই e-portal প্রস্তুতকারী সংস্থা ইনফোসিস(Infosys) এর সিইও সুনীল পারেখকে(Sunil Parekh) তলব করল। কেন অল্পদিনেই পোর্টালটিতে এত অসুবিধার সম্মুখীন হচ্ছেন গ্রাহকরা তা নিয়ে জবাবদিহি করতে বলা হয়েছে।

উল্লেখ্য, মাত্র আড়াই মাস আগে নতুন আকারে এই পোর্টালটি শুরু করেছিলো আয়কর দপ্তর। তবে শুরুর পর থেকেই নানা সমস্যায় পড়তে হয় গ্রাহকদের। বহু অভিযোগের জেরে অর্থ দপ্তরের তরফে ইনফোসিস সমস্যা সমাধানের কথা আগেই জানিয়েছিল অর্থমন্ত্রক। তাতেও কাজ না হওয়ায় তলব করা হয়েছে ইনফোসিস কর্তাকে। আগামী সোমবার হাজিরা দিতে বলা হয়েছে। এ প্রসঙ্গে এক টুইটে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন লেখেন, “ইনফোসিসের সিইও ও এমডি সুনীল পারেখকে তলব করেছে অর্থ দফতর। পোর্টালটি লঞ্চ করার আড়াই মাস পরও কেন সমস্যা কাটেনি তার ব্যাখ্যা দিতে হবে ইনফোসিস কর্তাকে। উদ্বেগের বিষয় হল ২১ অগাস্টের পর থেকে আর পোর্টালটিতে বহু কাজ করা যাচ্ছে না”।

আরও পড়ুন:কাবুল থেকে ভারতে ফিরতেই ভাইকে স্নেহের চুম্বনে ভরিয়ে দিল দিদি, ভাইরাল মর্মস্পর্শী ভিডিও

প্রসঙ্গত, ২০১৯ থেকে ২০২১ সালের জুন মাস পর্যন্ত ওই পোর্টালটি তৈরি জন্য ইনফোসিসকে ১৬৪.৫ কোটি টাকা দিয়েছে সরকার। পোর্টাল তৈরি হলেও গ্রাহকদের তরফে অভিযোগ করা হয়েছিল পোর্টালটি অত্যন্ত স্লো, প্রোফাইল আপডেট বা পাসওয়ার্ড বদল করার মতো সাধারণ জিনিস করতে গিয়ে প্রবল সমস্যা হচ্ছে। দুমাস আগে এই সকল সমস্যা সমাধানের জন্য ইনফোসিসকে নির্দেশ দেওয়া হয় সরকারের তরফে। কিন্তু তার পরেও সমাধান না হওয়ায় এবার সরাসরি তলব করা হলো সংস্থার প্রধানকে।

advt 19

 

Previous articleপ্রয়াত ভারতের প্রাক্তন ফুটবলার সৈয়দ শাহিদ হাকিম
Next articleএখনই আফগানিস্তান ক্রিকেট বোর্ডে কোনও রদবদল করছে না তালিবানরা