বিষের নমুনা সংগ্রহ করল ফরেনসিক টিম

বিক্ষোভ আন্দোলনের নামে মঙ্গলবার দুপুর থেকে বিকাশ ভবন চত্বরে ধুন্ধুমার । হঠাৎ বিষ খেয়ে ৫ শিক্ষিকা আত্মহত্যার চেষ্টা করেন । আর এই ঘটনায় এবার বিকাশ ভবনের সামনে ঘটনাস্থল থেকে বিষের নমুনা সংগ্রহ করল ফরেনসিক টিম। আদতে কোন ধরণের বিষ তা জানতে দ্রুত তদন্তে বিধাননগর পুলিশ ও ফরেনসিক দল। আশঙ্কাজনক অবস্থায় এখনও হাসপাতালে ভর্তি ৫ জন।

আরও পড়ুন- দেশ চালাতে ১২ সদস্যের পরিষদ গড়ছে তালিবান

পুলিশ সূত্রে জানা গিয়েছে , ৩ শিক্ষিকাকে আর জি কর  এবং ২ জনকে এন আর এস হাসপাতালে ভর্তি করা হয়েছে । তাঁদের মধ্যে এক জনের অবস্থা কিছুটা স্থিতিশীল হলেও বাকি চার জনের অবস্থাই আশঙ্কাজনক । আপাতাত তাঁদের চিকিৎসা চলছে।

এই ঘটনায় ওই ৫ শিক্ষিকার বিরুদ্ধে বিভিন্ন ধারায় মামলা রুজু করা করা হয়েছে। ১৮৮ ধারা মোতাবেক সরকারি কর্মী দ্বারা লাগু নির্দেশ অমান্য করা,৩৫৩ ধারায় সরকারি কর্মচারীকে তার দায়িত্ব পালনে বাধা দেওয়ার জন্য আক্রমণ, ৩০৯ ধারায় সর্বসমক্ষে আত্মহত্যার চেষ্টা , ৩২২ ধারায় স্বেচ্ছায় গুরুতর আঘাত সৃষ্টি করা, ৩৪ আইপ্যাক ধারায় মামলা রুজু করা হয়েছে তাঁদের বিরুদ্ধে।

মঙ্গলবার সকাল থেকে বেআইনি ভাবে তাঁদের বদলির অভিযোগে বিকাশ ভবনের সামনে বিক্ষোভ দেখাচ্ছিলেন ৫ শিক্ষিকা। বাড়ির কাছাকাছি এলাকায় তাঁদের বদলি করা হোক। এই দাবিতেই বিকাশ ভবনের সামনে ধর্নায় বসেন তাঁরা। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন বিধাননগর উত্তর থানার পুলিশ। তাঁদের সেখান থেকে সরিয়ে দিতে চাইলেও তারা পুলিশের কোনও অনুরোধেই কর্ণপাত করেননি ।

ঘটনাস্থলে ছুটে যান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি বলেন, খুবই দুর্ভাগ্যজনক ঘটনা । অসুস্থ শিক্ষিকাদের দ্রুত আরোগ্য কামনা করেন তিনি । আসলে দায়িত্ব পাওয়ার পর শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু তাদের বিষয়টি সহানুভূতির সঙ্গেই দেখছিলেন। কিন্তু আচমকা এই ঘটনার জন্য কেউই প্রস্তুত ছিলেন না।

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়, বদলির বিষয়টি যুগে যুগে সমস্যা। এই সরকার বদলির বৈজ্ঞানিক ভিত্তি ও সরলিকরণ করার চেষ্টা করেছে। সমাধানও হচ্ছে। কিন্তু যে পদ্ধতিতে দাবি জানানোর চেষ্টা হয়েছে, তার পিছনে গভীর ষড়যন্ত্র রয়েছে, প্ররোচনা রয়েছে। তবে যারা অসুস্থ হয়েছেন, তারা দ্রুত সুস্থ হয়ে উঠুন সেটাই আপাতত কামনা করা হচ্ছে।

advt 19

 

Previous articleদায়িত্ব পেয়েই মালদহে যুব তৃণমূলকে মজবুত করতে আসরে চন্দনা
Next articleতৃতীয় ঢেউ রুখতে টিকাকরণে জোর, প্রয়োজনে মাইক্রো কন্টেনমেন্ট জোন: নির্দেশ মুখ্যসচিবের