কোভিডবিধি মেনে পোষ্যের হাটে রক্তদান

জেলা জুড়ে ব্লাড সেন্টারে রক্তের ঘাটতি মেটাতে মারিয়া চেষ্টা করছেন বিভিন্ন সংগঠন। এই চরম সংকটময় সামাজিক পরিস্থিতিতে এই করোনা মহামারির মধ্যেই সরকারি স্বাস্থ্যবিধি মেনে সখেরহাট ব্যবসায়ী সমিতির উদ্যোগে রোটারি ক্লাবের সহযোগিতায় গ্যালিফ স্ট্রিটে একটি রক্তদান শিবির অনুষ্ঠিত হল। রবিবার ভ্রাম্যমাণ শীততাপ নিয়ন্ত্রিত গাড়িতে রক্তদান শিবির আয়োজন করা হয়।এই ভ্রাম্যমাণ রক্তদান শিবিরে কোভিড বিধি মেনে মোট ৩০ জন রক্তদাতা স্বেচ্ছায় রক্ত দেন।

আরও পড়ুন- কাবুল বিমানবন্দর সিল করল তালিবান! আটকে ২০ জনের বেশি ভারতীয়

উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক তথা তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ, অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, এবং বাপি ঘোষ, ডি আশিস প্রমুখ। দেবব্রত আকুলি, প্রণব মিত্র, অভিজিৎ রায়দের আয়োজন সবার
নজর কেড়েছে । সায়ন্তিকা নিজেও পোষ্যপ্রেমী। ফলে দিব্যি উপভোগ করেছেন এই অনষ্ঠান। তাকে এদিন উপদেষ্টামণ্ডলীর সদস্য করা হল।
কুণাল ঘোষ বলেন, রক্তদান মহৎ দান । এই গরমে অনেক জায়গাতেই রক্ত সংকট দেখা দিয়েছে। সেখানে কোভিড পরিস্থিতিতে এই রক্তদান শিবিরের আয়োজন সত্যিই প্রশংসনীয় । রক্ত দেওয়া অত্যন্ত ভালো কাজ। রক্ত দিলে আবার শরীরে নতুন রক্ত তৈরি হয়। । অত্যন্ত বন্ধুত্বপূর্ণ পরিবেশে এখানে রক্ত নেওয়া হচ্ছে ।
লকডাউনের জন্য দীর্ঘ সময় এই হাট বন্ধ ছিল। কয়েক হাজার মানুষের রুজি-রোজগার এই হাটের সঙ্গে যুক্ত। সে কথা মনে করিয়ে দিয়ে কুণাল বলেন, প্রত্যেকে মাস্ক ব্যবহার করে দূরত্ব বজায় রেখে হাটে আসুন। এমন কিছু করবেন না যাতে ফের কোভিডের জন্য এই হাট বন্ধ হয়ে যায়। এশিয়া তথা রাজ্যের বৃহত্তম এই পোষ্যের হাটের উন্নয়নে সাহায্য করার আশ্বাস দেন তিনি। পোষ্যকে ভালবেসেই হাটকে চালু রাখতে হবে বলে জানান তিনি ।
অভিনেত্রী সায়ন্তিকা বলেন, আমি নিজে পোষ্যপ্রেমী। এই হাটের উন্নয়নে যদি কোনও ভাবে সাহায্য করতে পারি তবে ভাল লাগবে।

উদ্যোক্তাদের পক্ষে বাপি ঘোষ বলেন, রক্তদানের মতো মহৎ কাজে তরুণদের এগিয়ে আসতে হবে। কোভিডের সময় রক্তের সংকট মেটাতে আমাদের এই প্রয়াস যদি কাজে লাগে তবে আমাদের প্রচেষ্টা সার্থক হয়েছে বলে মনে করব।

advt 19

 

Previous articleকাবুল বিমানবন্দর সিল করল তালিবান! আটকে ২০ জনের বেশি ভারতীয়
Next articleজাতীয় ক্রীড়া দিবস বিশেষভাবে পালন করলেন সচিন তেন্ডুলকর