‘প্রাচীন ঐতিহ্য’ ফেরাতে মথুরায় মদ-মাংস বিক্রি নিষিদ্ধ করলেন যোগী আদিত্যনাথ

কৃষ্ণের জন্মস্থান মথুরাতে(Mathura) প্রাচীন ঐতিহ্য ফিরিয়ে আনতে এবার বড় পদক্ষেপ নিলেন যোগী আদিত্যনাথ(Yogi Adityanath)। মথুরা নগরীতে মদ ও মাংস বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করলো উত্তরপ্রদেশ সরকার(Uttar Pradesh)। গত সোমবার এ বিষয়ে রাজ্যের আধিকারিকদের পরিকল্পনা তৈরির নির্দেশ দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী। শুধু তাই নয় এই সকল ব্যবসার সঙ্গে জড়িত ব্যক্তিদের অন্য কাজে নিয়োগের নিদানও দিয়েছেন যোগী।

সোমবার শ্রীকৃষ্ণের জন্মতিথি উপলক্ষে মথুরার সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এরপর এক অনুষ্ঠানে যোগ দিয়ে আদিত্যনাথ বলেন, “মথুরাবাসীকে তাঁদের পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে। সেই কারণে মদ বা মাংস বিক্রি ছেড়ে দুধ বিক্রি করুন। অতীতে প্রচুর পরিমাণে গবাদি পশুর দুধের ভাণ্ডার ছিল এই মথুরা।” পাশাপাশি তিনি জানান, “ব্রজভূমির উন্নয়নে সব ধরনের চেষ্টা করা হবে। এই বিষয়ে তহবিলের কোনও অভাব হবে না। এই স্থানে আধুনিক প্রযুক্তির সঙ্গে স্থানীয় সংস্কৃতি ও আধ্যাত্মিক ঐতিহ্যের মেল বন্ধনের চেষ্টা চালানো হবে।” পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করে তিনি বলেন, “দেশের প্রধানমন্ত্রী দেশকে সঠিক বিষয় পরিচালিত করছেন পূর্বে যে স্থান গুলিকে অবহেলার চোখে দেখা হতো আজ তা অতীতের গৌরব ফিরে পাচ্ছে।”

আরও পড়ুন:ছাত্রবিক্ষোভ অব্যাহত বিশ্বভারতীতে, মিছিলে যোগ দিলেন ঐশী

তবে নির্বাচন মুখর উত্তরপ্রদেশে মথুরাতে মদ মাংস নিষিদ্ধ হওয়ার ঘটনাকে রাজনৈতিক দৃষ্টিভঙ্গি দিয়ে দেখছে সব মহল। রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি নির্বাচনপূর্ব হিন্দুত্বের ভোটে ভরসা করেই কৌশল সাজানো শুরু করে দিয়েছে গেরুয়া শিবির। আর সেই কারণেই এই পদক্ষেপ। জানা যাচ্ছে শীঘ্রই মন্ত্রিসভার সম্প্রসারণ হতে চলেছে উত্তরপ্রদেশে। যেখানে ভোটের অঙ্কের নিরিখে মন্ত্রীপদ পাবেন বিজেপির আস্থাভাজনরা।

advt 19

 

Previous articleভয়াবহ সড়ক দুর্ঘটনায় বেঙ্গালুরুতে বিধায়ক-পুত্র সহ মৃত ৭ , রাজস্থানের নাগৌরে মৃত ১১
Next articleবালি পাচার রুখতে আরও কড়া নবান্ন, খাদানগুলিতে ২৪ ঘণ্টা নজরদারির নির্দেশ