ঘূর্ণিঝড় ইডার প্রভাবে ভয়াবহ পরিস্থিতি নিউইয়র্ক, নিউজার্সিতে

ঘূর্ণিঝড় ইডার প্রভাবে ভয়াবহ অবস্থা নিউইয়র্ক, নিউজার্সি, পেনসিলভ্যানিয়ায়। বন্যা পরিস্থিতির জেরে উত্তর-পূর্ব আমেরিকার ওই তিন রাজ্যে এখনও পর্যন্ত ১৪ জনের মৃত্যু হয়েছে।
ইডা-বিধ্বস্ত ওই তিন রাজ্য থেকে ভয়াবহ কিছু দৃশ্য ইতিমধ্যেই ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। অবিরাম বৃষ্টিপাত এবং তুমুল ঝড়ের জেরে লন্ডভন্ড জনজীবন। রাস্তাঘাটে যাতায়াত বন্ধ হলেও বুধবার পর্যন্ত চালু ছিল সাবওয়ে। কিন্তু বৃহস্পতিবার থেকে স্টেশনগুলিতেও জল ঢুকতে শুরু করে। বাধ্য হয়ে মেট্রোপলিটন ট্রান্সপোর্টেশন অথরিটি নিউইয়র্ক শহরে সাবওয়ে পরিষেবা পুরোপুরি বন্ধ করে দিয়েছে।

আরও পড়ুন-  উপনির্বাচন হচ্ছেই, শুক্রবারই বৈঠকে কমিশনের ফুল বেঞ্চ!

জানা গিয়েছে , নিউইয়র্ক শহরের সাবওয়েতে অন্তত ১৭টি ট্রেন আটকে পড়েছে। জোরকদমে চলছে উদ্ধারকার্য।
নিউ ইয়র্কের বন্যা কবলিত এলাকায় বাড়ির বেসমেন্টে আটকে অন্তত আট জনের মৃত্যু হয়েছে খবর। নিউ জার্সির এলিজাবেথেও পাঁচ জনের মৃত্যু হয়েছে। প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে ফিলাডেলফিয়ায়।
নিউইয়র্কে আগেই জরুরি অবস্থা জারি হয়েছিল। এ বার নিউজার্সির ২১টি কাউন্টিতেও জরুরি অবস্থা জারি করলেন রাজ্যের গভর্নর ফিল মার্ফি।
এরই পাশাপাশি, ইডার দাপটে দিশেহারা গোটা মার্কিন যুক্তরাষ্ট্র। বন্ধ হয়ে গেল খ্যাতনামা টেনিস টুর্নামেন্ট ইউএস ওপেন। ভয়াবহ এই ঘূর্ণি ঝড়ের দাপটে উড়ে গেল স্টেডিয়ামের ছাদ। লাগাতার বৃষ্টিতে ভাসল কোর্ট। রীতিমতো জল ঢুকে গিয়েছে লুইস আর্স্ট্রংম স্টেডিয়ামে। তাই খেলা বন্ধ না করে আর কোনও উপায় ছিল না বললেই চলে।

 

advt 19

 

Previous articleসিদ্ধার্থ শুক্লার ময়নাতদন্তের রিপোর্ট ও দেহ আজ পরিবারের হাতে তুলে দেওয়া হবে
Next articleব্রেকফাস্ট স্পোর্টস