“তৃণমূলে যোগদানে রাগ!” বিপ্লবের গ্রেফতারের হুমকিতে পাল্টা তোপ কুণালের

“২৩কে নজরে রেখে ত্রিপুরায়(Tripura) ঘাটি শক্ত করছে তৃণমূল। নিয়ম করে প্রতিদিন তৃণমূল(TMC) শিবিরে যোগ দিচ্ছেন বিজেপি সহ একাধিক দলের নেতাকর্মীরা। যদিও পরিস্থিতি সামাল দিতে হামলা ও মামলা পন্থা জারি রেখেছে বিপ্লব দেবের(Biplab Deb) সরকার। সম্প্রতি তৃণমূলে যোগ দেওয়া এক প্রাক্তন কাউন্সিলরকে গ্রেফতার করেছে পুলিশ। সেই প্রসঙ্গ টেনেই রবিবার ফেসবুক পোস্টে তৃণমূল নেতাদের গ্রেফতারের হুঁশিয়ারি দিয়েছেন বিপ্লব দেব। সেই ঘটনায় এবার ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে পাল্টা প্রশ্ন ছুড়ে রীতিমতো কটাক্ষ করলেন তৃণমূলের রাজ্য সাধারন সম্পাদক কুণাল ঘোষ।

এদিন টুইটে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লবদেবকে ট্যাগ করে কুণাল ঘোষ লেখেন, “বাংলার ভোটে এসেছিলেন। ফলাফলটা মনে আছে? ত্রিপুরায় @AITCofficial কে এখনই এত ভয় যে এখানেও রাজনীতি ছেড়ে কুৎসা আর গ্রেপ্তারির হুমকিতে যেতে হয়?
যদি ত্রিপুরার কোনো নেতা/কর্মীর বিরুদ্ধে সত্যিই তথ্য থাকে তাহলে তাকে আগেই গ্রেপ্তার করেননি কেন?কেন TMC যোগদানের রাগে হুমকি?” পাশাপাশি স্বাধীন ভারতে একটি রাজনৈতিক দল কোন রাজ্যে সংগঠন তৈরি করছে। সেখানে বিপ্লব দেবেন এহেন হুঁশিয়ারি অত্যন্ত হাস্যকর বলেই মনে করছে রাজনৈতিক মহল।

ত্রিপুরায় তৃণমূলের রাজনৈতিক কর্মসূচিতে বিপুল পরিমাণে মানুষের সাড়া মেলায় বিজেপি শিবিরের চাপ বাড়ছে। আর তা প্রতিমুহূর্তে স্পষ্ট হচ্ছে তৃণমূলের কর্মসূচি আটকাতে বিজেপির মামলা ও হামলার নিকৃষ্ট পন্থা দেখেই। এই পরিস্থিতিতে রবিবার ফেসবুক পোস্টে তৃণমূলের নাম না করে বিপ্লব দেব লেখেন, “(তৃণমূল) এখানে যাঁদের দলে টানছে, তাঁরা অসামাজিক কাজের সঙ্গে যুক্ত। আমার কাছে যা তথ্যপ্রমাণ রয়েছে, তার ভিত্তিতে আমি তাদের গ্রেপ্তার করাব।” অবশ্য এখানেই থামেনি বিপ্লব দেব। তৃণমূল যে ত্রিপুরায় প্রভাব বিস্তার করছে সে বিষয়ে কার্যত নিশ্চিত হয়ে দলীয় কার্যকর্তাদের বার্তা দেন তিনি। লেখেন, “আমি দলের কার্যকর্তাদের উদ্দেশে বলবো প্রত্যেক বিরোধী সিপিএম সমর্থকদের বাড়িতে যাওয়ার জন্য। তাদের কাছে গিয়ে রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের খতিয়ান তুলে ধরুন। তাদের বোঝান ২৫ বছরের সরকার কী করেছে আর আমরা গত সাড়ে তিন বছরে কী করেছি ও করছি।” এদিকে বিপ্লব দেবের এহেন হুঁশিয়ারির পর ত্রিপুরাতে রাজনৈতিক চাপান উতোর তৈরি হয়েছে।

প্রসঙ্গত, তৃণমূলে যোগ দেওয়ার পরে গ্রেফতার করা হয়েছে ত্রিপুরার প্রাক্তন কাউন্সিলর পান্না দেবকে। তাঁর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ রয়েছে। পান্না দেব নিজে তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে জানিয়েছেন। এর প্রেক্ষিতে রবিবার রাতে তৃণমূলকে উদ্দেশ্য করে কার্যত হুঁশিয়ারি দিলেন বিপ্লব দেব। যদিও তাকে পাল্টা কটাক্ষ করতে ছাড়লেন না কুণাল ঘোষ।

advt 19

 

Previous articleহুঁশিয়ারি দিয়ে ময়দানে নামলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব
Next articleবিজেপি সাংসদকে নিশানা করে কৃষ্ণ বললেন “চন্দনাকে বিয়ে করে অন্যায় করিনি”