“CPIM-কে ঘুঁটি হিসেবে ব্যবহার করতে চাইছে বিজেপি”, ত্রিপুরায় বার্তা কুণালের

ত্রিপুরার(Tripura) মাটিতে রাজনৈতিক লড়াইয়ে পেরে না উঠে হামলা ও মামলার পন্থা নিয়েছে গেরুয়া শিবির। আর সেই পথেই সম্প্রতি ত্রিপুরায় সংবাদমাধ্যমের ওপর ন্যক্কারজনক হামলা চালিয়েছে বিজেপির(BJP) গুন্ডাবাহিনী। এই ঘটনার প্রতিবাদের পাশাপাশি শুক্রবার ত্রিপুরার মাটিতে দাঁড়িয়ে বিজেপির বিরুদ্ধে কড়া ভাষায় আক্রমণ শানালেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ(Kunal Ghosh)। পাশাপাশি সিপিএম নেতা কর্মীদের উদ্দেশ্যে বার্তা দিয়ে তিনি জানালেন, বিজেপি মরিয়া হয়ে এখন সিপিএমকে ঘুঁটি হিসেবে ব্যবহার করতে চাইছে। ত্রিপুরার মানুষ যেন এ বিষয়ে সতর্ক থাকেন। সন্ত্রাস বনাম সন্ত্রাস নয়। ত্রিপুরায় মানুষের ভালোবাসা নিয়ে সন্ত্রাস বনাম উন্নয়নের লড়াই লড়বে তৃণমূল।

এদিন ত্রিপুরায় সাংবাদিক বৈঠক করে নেতাকর্মীদের উদ্দেশ্যে বার্তা দেন কুণাল ঘোষ তিনি বলেন, “বাম নেতাকর্মীদের আমি বলব এমন রাজনীতি করবেন না যাতে বিজেপির সুবিধা হয়ে যায়। একটা ভোট মানে আপনার বাড়ির মেয়ে কন্যাশ্রী পাবে, স্কুলে যাওয়ার জন্য সাইকেল পাবে বাড়ির মা মেয়েরা বিনে পয়সায় স্বাস্থ্যপরিষেবা পাবেন।” পাশাপাশি তিনি বলেন, “বিজেপি বুঝে গেছে মানুষ তৃণমূলকে চাইছে। যার ফলে মরিয়া হয়ে তারা এখন সিপিএমকে ঘুঁটি হিসেবে ব্যবহার করছে। ত্রিপুরার মানুষ অবশ্য বুঝে গিয়েছেন লড়াইটা বিজেপি বনাম তৃণমূলের।”

আরও পড়ুন:মনোনয়ন জমা দিয়ে মুখ্যমন্ত্রী লিখলেন, “মোর নাম এই বলে…”

এরপরই সংবাদমাধ্যমের ওপর বিজেপির গুন্ডা বাহিনীর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদ জানিয়ে কুণাল ঘোষ বলেন, “এই হামলা শুরু হয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরার মাটিতে পা রাখার পর। অথচ এখনো পর্যন্ত কোন দোষীকে গ্রেফতার করা হয়নি। আমরা অবিলম্বে দোষীদের গ্রেফতার চাই। পাশাপাশি সিপিএমের পার্টি অফিসে হামলা প্রসঙ্গে তিনি বলেন, “আক্রান্ত সিপিআইএম কর্মী এবং নেতাদের প্রতি আমরা সহমর্মিতা জানাচ্ছি। তবে মানুষ সিপিএমের সন্ত্রাস দেখেছে। আর এখন তারা বিজেপির সন্ত্রাস দেখছেন। তবে সন্ত্রাস বনাম সন্ত্রাস নয়। সন্ত্রাস বনাম উন্নয়ন এই স্লোগানে পথে নামবে তৃণমূল।”

এছাড়াও আগামী ১৫ সেপ্টেম্বর ত্রিপুরার মাটিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচির কথা ঘোষণা করে এদিন কুণাল ঘোষ রীতিমতো আত্মবিশ্বাসের সঙ্গেই বলেন, “৪ থেকে ৯ মার্চ ২০২৩, আপনারা তারিখটা লিখে রাখুন এই সময়ের মধ্যে যে দিনটি শুভ সেদিন ত্রিপুরাতে তৃণমূল সরকার শপথ নেবে।” তিনি আরও বলেন, “ত্রিপুরার মাটিতে বিজেপির সন্ত্রাস, অনুন্নয়ন, অপশাসন, কথা দিয়ে কথা না রাখা, জনবিরোধী নীতি, শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে প্রতারণা এবং ভয়ঙ্কর এই সন্ত্রাসের বিরুদ্ধে আগামী ১৫ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ত্রিপুরায় পদযাত্রা করবে তৃণমূল।” এদিনের সাংবাদিক বৈঠকে কুণাল ঘোষের পাশাপাশি উপস্থিত ছিলেন তৃণমূল নেত্রী সুস্মিতা দেব ও সুবল ভৌমিক সহ অন্যান্য নেতৃত্বরা।

advt 19

 

Previous articleএক যুবকের মৃত্যু ঘিরে হুলুস্থুল পরিস্থিতি রাজারহাটে
Next articleচিনকে টেক্কা দিতে এ বার তৈরি ভারতের নৌসেনার ক্ষেপণাস্ত্র ‘আইএনএস ধ্রুব’