আইসোলেশনে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

করোনা আক্রান্ত রাশিয়ার প্রেসিডেন্টের একাধিক কর্মী। পরিস্থিতি বুঝে আইসোলেশনে গিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। জানা গিয়েছে, এই পরিস্থিতিতে জনসমক্ষে আসবেন না তিনি। এমনকি, চলতি সপ্তাহে তাঁর তাজিকিস্তান সফর বাতিল বলে জানা গিয়েছে।

পুতিনের ‘অভ্যন্তরীণ বৃত্তে’ অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। এরপরেই Kremlin-এর তরফে একটি বিবৃতি জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, যেহেতু পুতিনের আশেপাশে থাকা অনেক কর্মীরা করোনায় আক্রান্ত হয়েছেন তাই তিনি স্বাস্থ্যবিধি মেনে আপাতত নিভৃতবাসে গিয়েছেন।জানানো হয়েছে, তাজিকিস্তানের প্রেসিডেন্ট Emomali Rakhmon-কে ফোন করেছিলেন পুতিন। সার্বিক পরিস্থিতির কথা ফোনে তিনি ইমোমালিকে জানিয়েছেন। আইসোলেশনে থাকার জন্য তিনি কোথাও যাতায়াত করতে পারবেন না, সেই কথাও জানানো হয়েছে। তবে ভার্চুয়াল মাধ্যমে তিনি বৈঠকে উপস্থিত থাকবেন।
এদিকে, আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ফোনে কথা হয় রাশিয়ার প্রেসিডেন্টের। ফোনে বার্তা আদানপ্রদান নিয়ে টুইটও করেন মোদী। তিনি লেখেন, ‘আফগানিস্তানের সাম্প্রতিক ঘটনা নিয়ে, বন্ধু পুতিনের সঙ্গে বিস্তারিত আলোচনা হয়েছে। কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে দু-পক্ষের সহযোগিতা সহ, ভারত-রাশিয়ার দ্বিপাক্ষিক এজেন্ডার বিষয়গুলি নিয়েও আলোচনা হয়েছে।

 

advt 19

 

Previous articleটর্নেডোয় তছনছ বসিরহাটের বহু গ্রাম, দিঘায় ফের জারি কমলা সতর্কতা
Next articleহিন্দি দিবসে স্যোশাল মিডিয়ায় দেশবাসীকে শুভেচ্ছা মমতা-অভিষেকের