রাতের কলকাতায় ব্যবসায়ীকে গুলি, গ্রেফতার প্রধান অভিযুক্ত

শেক্সপিয়র সরণিতে ব্যবসায়ীকে গুলি করার ঘটনায় গ্রেফতার করা হল প্রধান অভিযুক্তকে। মঙ্গলবার রাতে বিশাল সর্দার নামে ওই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে বেশ কয়েকটি ধারায় মামলা রুজু করা হয়েছে।
ঘটনার সূত্রপাত গত রবিবার। ওইদিন গুলি চলে রাতের কলকাতায়। সেদিন রাতে পার্কসার্কাসের দিক থেকে গাড়ি নিয়ে রবীন্দ্রসদনের দিকে যাচ্ছিলেন হাওড়ার ব্যবসায়ী পঙ্কজ সিং।
কিভাবে গুলি চালানো হল? পরিকল্পনা অনুযায়ী, ফিল্মি কায়দায় প্রথমে ঘিরে ফেলা হয় ব্যবসায়ীর গাড়ি।সেইসময় গোর্কি সদনের সামনের সিগন্যালে তাঁর গাড়িটিকে ঘিরে ফেলে পাঁচটি বাইক। প্রতিটি বাইকেই ৩ জন করে ছিল বলে জানা গিয়েছে। তারপর ব্যবসায়ীকে গাড়ি থেকে নেমে আসতে বলা হয়। ব্যবসায়ী বুঝতে পারেন বিষয়টি বাড়াবাড়ির জায়গায় যেতে পারে। তাই গাড়ির ভিতর থেকেই চলে বচসা। তখনই পঙ্কজকে লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। যদিও গুলি কাঁধে লেগে বেরিয়ে যায়। তার জেরে প্রাণে বেঁচে যান ওই ব্যবসায়ী। গুলির শব্দে এলাকায় হইচই পড়ে যায়। ব্যবসায়ীকে সিএমআরআই হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

আরও পড়ুন- হিংসায় উত্তাল ত্রিপুরা, অভিযোগ জানাতে রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়েও সময় পেলেন না মানিক
পঙ্কজ সিং-এর ব্যবসায়ীক শত্রুতা ছিল বলে জানান তাঁর বন্ধুরা। ঘটনার পরেই তদন্তে নামে পুলিশ। খতিয়ে দেখা শুরু হয় আশেপাশের এলকার সিসিটিভি ফুটেজ। অবশেষ মঙ্গলবার রাতে গ্রেফতার করা হয় বিশাল সর্দারকে। ঘটনার দিন তার সঙ্গে আরও কারা কারা ছিল এবং কেন তারা গুলি চালিয়েছিল, সেই বিষয় বিশালকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

 

advt 19

 

Previous articleদুয়ারে রেশন প্রকল্পে স্থগিতাদেশের আর্জি খারিজ হাইকোর্টে
Next articleআগামী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘের অধিবেশনে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা