‘গোপনে যশকে বিয়ে করে থাকলে অবাক হব না’, নুসরাত প্রসঙ্গে ক্ষুব্ধ তসলিমা

‘যতটা বিপ্লবী ভেবেছিলাম ঠিক তা নয়’। নুসরাত জাহানের(Nusrat Jahan) সন্তানের পিতৃপরিচয় প্রকাশ্যে আসার পর বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় এমনটাই জানালেন তসলিমা নাসরিন(Taslima nasrin)। বুঝিয়ে দিলেন অভিনেত্রী সম্পর্কে তার এতদিন যে ধারণা ছিল তা সম্পূর্ণ ভুল। নুসরত আসলে অন্য যে কোনও রমণীর মতোই রমণী। নুসরাতের বিরুদ্ধে রীতিমতো ক্ষোভ প্রকাশ করে তসলিমার ফেসবুক পোস্ট ইতিমধ্যেই ভাইরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়(social media)।

সন্তানের পিতৃপরিচয় প্রকাশ্যে আনার পর নুসরাত প্রসঙ্গে ফেসবুক পোস্টে তসলিমা লেখেন, “কলকাতার অভিনেত্রী নুসরাতকে সে যতটা না বিল্পবী তার চেয়ে বেশি ভেবে নিয়েছিলাম। ভেবেছিলাম নুসরাত তার সন্তানকে শুধু নিজের সন্তান হিসেবে পরিচয় দেবে। কার স্পার্ম সে নিয়েছে গর্ভবতী হওয়ার জন্য, সেটা মোটেও উল্লেখযোগ্য ব্যাপার হবে না। কিন্তু না, নুসরাত আসলে অন্য যে কোনও রমণীর মতোই রমণী। সে সন্তানের বার্থ সার্টিফিকেটে উল্লেখ করেছে সন্তানের পিতার নাম। তার সর্বক্ষণের সঙ্গীই সন্তানের পিতা। নিখিলের সঙ্গে ভারতবর্ষে তার বিয়ে রেজিস্ট্র হয়নি, সুতরাং নিখিলকে তার স্বামী না বলার পেছনে যুক্তি আছে। কিন্তু এইযে লুকোচুরি সন্তানের পিতা কে তা জানানোর ব্যাপারে, তার দরকার ছিল না।”

আরও পড়ুন:অ্যালকেমিস্ট- মামলা গ্রহণ করল কলকাতা হাইকোর্ট

এর পাশাপাশি যশ ও নুসরাতের বিয়ের প্রসঙ্গ তুলে তসলিমা আরো লেখেন, “আমি অবাক হবো না যদি কোনওদিন প্রকাশ হয় যে গোপনে সে যশকে বিয়েও করেছে। তাহলে যে কোনও ট্রাডিশানাল মেয়ের চেয়ে নুসরাতের তফাৎটা কোথায়?” শুধু তাই নয় নুসরাতকে নিয়ে সোশ্যাল মিডিয়া সংবাদমাধ্যমের এত আলোচনা, সাহসী পদক্ষেপের জন্য অভ্যর্থনা প্রসঙ্গে তসলিমা আরো লেখেন, “প্রচুর লেখালেখি, প্রচুর স্বাগত জানানো, শুভেচ্ছা জানানো, স্যালুট জানানো — এসব বরং এক্সট্রাঅরডিনারি সাহসী এবং পুরুষতন্ত্রের ছক ভাঙ্গা মেয়েদের জন্য তোলা থাকুক। ট্রাডিশানাল মেয়েদের পেছনে সময় নষ্ট করা, তাদের বাহবা দেওয়া আপাতত স্থগিত থাকুক।”

উল্লেখ্য, এখনো পর্যন্ত মুখে না বললেও নুসরাতের কলকাতা পুরসভায় জমা দেওয়া ঈশানের জন্ম সংশাপত্রে তার বাবার নাম হিসেবে উল্লেখ রয়েছে দেবাশিস দাশগুপ্তের। এই দেবাশিস আসলে আর কেউ নন, খোদ যশ দাশগুপ্ত (Yash Dasgupta)। তাঁর পোশাকি নাম যশ হলেও, আসল নাম দেবাশিস। এই নামই যশ বিধানসভা নির্বাচনে প্রার্থী হিসেবে মনোনয়ন জমা করার সময় হলফনামায় উল্লেখ করেছিলেন। ফলে কারওই আর বুঝতে অসুবিধা হয়নি, নুসরত-পুত্রের বাবা আসলে যশই। খবর প্রকাশ্যে আসতেই এবার সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেলেন তসলিমা নাসরিন।

advt 19

 

Previous articleআফগানিস্তান ছেড়ে পালাচ্ছেন যুব মহিলা দলের ফুটবলাররা
Next article“বাচ্চা মেয়ে, প্রচারে আসার জন্য লাফালাফি করছে”, প্রিয়াঙ্কাকে কটাক্ষ ববির