হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মুম্বইয়ের নির্মীয়মাণ উড়ালপুল, আহত ১৪

আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মুম্বইয়ের নির্মীয়মাণ উড়ালপুলের একাংশ। শুক্রবার ভোর সাড়ে চারটে নাগাদ ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের সান্তাক্রুজ-চেম্বুর লিংক রোড সংলগ্ন বান্দ্রা কুর্লা কমপ্লেক্সে। দুর্ঘটনায় ১৪ জন শ্রমিক আহত হয়েছে বলে খবর। তাঁদের অনেকেরই চোট বেশ গুরুতর। আহতদের তড়িঘড়ি নিকটবর্তী ভি এন দেশাই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজে নেমেছে সিটি পুলিশ ও দমকলবাহিনী।

আরও পড়ুন:অসমে করোনার প্রকোপ কমলেও এবারও দুর্গাপুজো কোভিড বিধি মেনেই

দুর্ঘটনা প্রসঙ্গে জোন-৮এর পুলিশ কমিশনার মঞ্জুনাথ সিংঘে জানিয়েছেন ভোররাতে দুর্ঘটনায় হওয়ায় বড়সড় দুর্ঘটনার এঁড়ানো সম্ভব হয়েছে। এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই। মুম্বইয়ের বিপর্যয় মোকাবিলা টিমের তরফে জানানো হয়েছে, উড়ালপুলটির নির্মানকাজের দায়িত্বে ছিল মুম্বই মেট্রোপলিটন রিজিয়ন ডেভেলপমেন্ট অথরিটি। সংস্থার তরফে এখনও কোনও বিবৃতি মেলেনি।

প্রসঙ্গত মুম্বইয়ে ঊড়ালপুল,নির্মীয়মাণ বহুতল বাড়ি ভেঙে পড়ার ঘটনা নতুন নয়। সরকারি রিপোর্ট অনুযায়ী গত ১৫ বছরে এই ধরণের ঘটনায় মোট ১২১৭ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। ২০১৯ সালের মুম্বইয়ে ছত্রপতী শিবাজি টার্মিনাস রেল স্টেশনে হুড়মুড়িয়ে ভেঙে পড়েছিল ফুটব্রিজ ৷ দুর্ঘটনায় মৃত্যু হয় ছজন শ্রমিকের। আহত হন কমপক্ষে ৩৩ জন ৷ এই ঘটনা মুম্বইবাসীর মনে এখনও দগদগে রয়েছে। মৃতদের পরিবারকে পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী।

advt 19

Previous articleব্রেকফাস্ট স্পোর্টস
Next articleলক্ষ্য হিন্দু ভোট, লোকসভা নির্বাচনের আগেই রামমন্দিরের কাজ শেষ করতে চায় মোদি