ফোকাস দিদিতে, ভবানীপুরের লড়াইয়ে প্রিয়াঙ্কার পদবী বাদ বিজেপির, কটাক্ষ তৃণমূলের

বিজেপি(BJP) বলছে ভবানীপুরের(Bhawanipur) আসনে লড়াই হবে হাড্ডাহাড্ডি। যদিও বিজেপির এই হাড্ডাহাড্ডিকে হেলায় উড়িয়ে তৃণমূলের স্পষ্ট দাবি রেকর্ড মার্জিনে ভবানীপুর থেকেই জিতবে ঘরের মেয়ে মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। এদিকে আসন্ন উপনির্বাচনে(bypoll election) ভোট টানতে কৌশলে কোনো ত্রুটি রাখছে না গেরুয়া শিবির। নির্বাচনী প্রচারে ভবানীপুরের বিজেপি রণকৌশল দিদি বনাম দিদির লড়াই। বাস্তবে তা প্রয়োগ ঘটাতেই বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের(Priyanka tibrewal) পদবী বাদ দিল গেরুয়া শিবির। বরং নির্বাচনী ব্যানার ও ফেস্টুনে বিজেপি প্রার্থীর নামের পাশে যোগ হলো ‘প্রিয়াঙ্কা দিদি’। ভোট বাজারে বিজেপি প্রার্থীর এহেন ‘ঘরের মেয়ে’ ইমেজ তৈরীর চেষ্টাকে অবশ্য কটাক্ষ করতে ছাড়ল না তৃণমূল।

ভবানীপুর উপনির্বাচনে বিজেপি এহেন রণকৌশল কে রীতিমত কটাক্ষ করতে ছাড়েননি বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এদিন কুণাল ঘোষ বলেন, ‘হুম, পোস্টার তো নজরে এসেছে। মজার ব্যাপার এটা। উনি ওনার দলের কর্মীদেরকে বলেছেন ওরে ভাই আমার পদবি লিখিস না। তাই প্রিয়াঙ্কার পাশে টিব্রেওয়াল লেখা যাচ্ছে না। পদবীই উনি ছেড়ে দিলেন। আসলে লোক হাসাচ্ছেন উনি। গো-হারা হারবেন তো তাই এমন সব প্রচার করছেন।’

আরও পড়ুন:ভবানীপুর উপনির্বাচনে প্রচারে গিয়ে স্থানীয়দের রোষের মুখে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল

এদিকে ভবানীপুরের মত হাইভোল্টেজ কেন্দ্রে বিজেপির এহেন রণকৌশল প্রসঙ্গে রাজনৈতিক মহলের দাবি, বিজেপি খুব ভাল করেই জানে ভবানীপুরের আসন বিজেপির জন্য কতখানি চ্যালেঞ্জিং। গতবার অমিত শাহ, নরেন্দ্র মোদির মতো নেতৃত্বে শহরজুড়ে প্রচারে দাপিয়ে বেড়ালেও ভবানীপুরের আসনে ২৮ হাজারেরও বেশি ভোটে জয়লাভ করেছিলেন তৃণমূল প্রার্থী শোভন দেব চট্টোপাধ্যায়। এই পরিস্থিতিতে ভবানীপুরে প্রিয়াঙ্কা টিব্রেওয়াল নিজেকে এই অঞ্চলে ঘরের মেয়ে তৈরীর চেষ্টায় ‘দিদি’ শব্দেই বাড়তি গুরুত্ব দিচ্ছেন। দেওয়াল লিখন থেকে প্রচার তৃণমূলের তরফে প্রার্থী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম থাকলেও প্রিয়াঙ্কা কিন্তু পদবী তুলে জোর দিচ্ছেন দিদিতেই। যা নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

advt 19

 

Previous articleপ্রকাশিত হল শব্দছক নিয়েই আস্ত একটা পত্রিকা
Next article“এই তো সবে শুরু…”! বাবুলের তৃণমূল যোগ নিয়ে মুচকি হেসে ছোট্ট প্রতিক্রিয়া অভিষেকের