নোংরা জল কাদার মধ‍্যেই চলছে জাতীয় চ্যাম্পিয়নশিপের প্রতিযোগিতা,ভাইরাল ভিডিও

সদ‍্য সমাপ্ত টোকিও অলিম্পিক্স( Tokyo Olympics) এবং প‍্যারালিম্পিক্সে (paralympics) পারফরম্যান্সে অনন্য নজির গড়েছেন ভারতীয় অ‍্যাথলিটরা । যা দেখে রাজ‍্য এবং কেন্দ্র স্তরে ক্রিকেট ফুটবল ছাড়াও জোড় দেওয়া হচ্ছে অন‍্যান‍্য ক্রীড়ার ওপরও । কিন্তু সেখানে চুরান্ত অবব‍্যস্থার এক অন‍্যতম ছবি ধরা পড়ল নেট দুনিয়া।

উত্তর প্রদেশের আমেঠিতে আয়োজিত হওয়া, অনুর্ধ্ব-২৩ সিনিয়র জাতীয় চ্যাম্পিয়নশিপে দেশের বিভিন্ন জায়গা থেকে অংশ নিয়েছিল ১০০ এর বেশি কুস্তিগীর। কিন্তু সেখানে চুরান্ত অবব‍্যস্থার শিকার হতে হল ক্রীড়াবিদদের। এক ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, কুস্তির ইভেন্ট একটি সদ্য নির্মিত প্ল্যাটফর্মের উপর খেলা হচ্ছে। ম্যাটের চারপাশে ছড়িয়ে রয়েছে জল ও কাদা। যা দেখে রীতিমতো প্রশ্ন উঠছে জাতীয় চ্যাম্পিয়নশিপের মত ইভেন্টের ক্ষেত্রে কেন এই অবব‍্যস্থা।

এই নিয়ে এক কোচ বলেন, “এই জায়গা দিয়ে হাঁটাচলা করা অসম্ভব, এত নোংরা। মাছি ও মশা ঘুরে বেড়াচ্ছে, আমরা চিন্তিত যে আমাদের কোনও রোগ না ধরা পড়ে।”

এদিকে ভারতীয় কুস্তি ফেডারেশনের সহ সচিব বিনোদ তোমর বলেন,”খাওয়া এবং ঘুমোনোর জায়গাগুলি ঠিক আছে কিন্তু যেহেতু বৃহস্পতিবার সকাল থেকে টানা বৃষ্টি হয়েই চলেছে, ফলে প্রতিযোগিতা এলাকার সমস্ত ব্যবস্থাপনা খারাপ হয়েছে। এটি একটি এয়ার-কন্ডিশন্ড, ইন্ডোর হল এবং সমস্ত ব্যবস্থাপনা ভালোই হত যদি না বৃষ্টি হত। আমাদের সকল প্রস্তুতি এই বৃষ্টির জন্য ভেস্তে গেল।”

আরও পড়ুন:ভারতের কোচের পদে প্রত‍্যাবর্তন কুম্বলের? উঠে এল লক্ষণেরও নাম

 

Previous articleএবার কংগ্রেস ছাড়তে চলেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং!
Next articleবাংলার জন্য কাজ করার বড় সুযোগ হাতছাড়া করতে চাইনি: বাবুল