২২ সেপ্টেম্বর ত্রিপুরায় মিছিলের অনুমতি চেয়ে হাইকোর্টের তৃণমূল, ২টোয় শুনানি

বিজেপির(BJP) রেল ধর্মঘটের অজুহাতে গত ১৫ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ত্রিপুরায়(Tripura) পদযাত্রার অনুমতি দেয়নি পুলিশ। এরপর ১৬ তারিখ ‘গেরুয়া শিবিরের চাপে’ প্রশাসনের তরফে পদযাত্রার অনুমতি না মেলায় পর তৃতীয় দিন ঠিক হয়েছিল ২২ সেপ্টেম্বর। একইসঙ্গে হুঁশিয়ারি দেওয়া হয়েছিল যদি পুলিশ(Police) পদযাত্রার অনুমতি না দেয় সে ক্ষেত্রে আদালতের দ্বারস্থ হবে তৃণমূল(TMC)। তবে এখনও পর্যন্ত সেই পদযাত্রার অনুমতি মেলেনি। যার জেরে ২২ সেপ্টেম্বর ত্রিপুরায় মিছিলের অনুমতি চেয়ে হাইকোর্টের(High Court) দ্বারস্থ হলো তৃণমূল শিবির। সোমবার দুপুর দুটোয় এই মামলার শুনানি হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, ২৩-এর বিধানসভা নির্বাচনকে ঘিরে ত্রিপুরায় তৃণমূলের সংগঠন যত শক্ত হয়ে উঠছে ততই হামলা ও মামলা পন্থায় বিরোধীদের কোণঠাসা করতে চাইছে বিজেপি। এই পরিস্থিতিতে ত্রিপুরার মাটিতে চলছে রক্তাক্ত হামলা। বাদ যাচ্ছে না সংবাদমাধ্যমও। এরই প্রতিবাদে ত্রিপুরায় পদযাত্রা করার সিদ্ধান্ত নিয়েছিল তৃণমূল। তবে নানা অছিলায় সেই পদযাত্রার অনুমতি দেয়নি প্রশাসন। এরই প্রতিবাদে সোমবার আদালতের দ্বারস্থ হয় তৃণমূল শিবির। এদিকে তৃণমূলের মিছিল আটকাতে ২২ সেপ্টেম্বর ফের একবার রেল ধর্মঘটের ডাক দিয়েছে বিজেপি। সম্প্রতি এই সংক্রান্ত এক পোস্টারও প্রকাশ্যে আনা হয়েছে। এই পোস্ট টুইটারে শেয়ার করে বিজেপিকে রীতিমতো তোপ দেগেছেন কুণাল ঘোষ।

আরও পড়ুন:ঘূর্ণাবতের সঙ্গে ভরা কোটালের জের, বন্ধ লকগেট,দুর্ভোগে শহরবাসী

গেরুয়া শিবিরের ষড়যন্ত্র প্রসঙ্গে সোমবার টুইট করে রীতিমতো তোপ দেগেছেন তৃণমূলের রাজ্য সাধারন সম্পাদক কুণাল ঘোষ। বিজেপিকে কটাক্ষ করে তিনি লেখেন, “আবার বাধার চক্রান্ত। ওরা হামলায় বীর। মামলায় বীর। রাজনীতিতে দেউলিয়া কাপুরুষ। অভিষেকের পদযাত্রার ভয়ে কত কী! 15/9 রেল ধর্মঘট ডাকল। আমরা মিছিল করিনি। ওরা তুলে নিল। এবার আবার। কোর্টে দেখা হবে। রাজপথেও।” এছাড়াও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ তুলে ত্রিপুরা পুলিশের তরফে কুণাল ঘোষকে যে সমন পাঠানো হয়েছিল সে প্রসঙ্গে তিনি লেখেন, “আর হ্যাঁ, নোটিসের 10 দিন লাগছে না। 4 দিনের মাথায় কাল খোয়াই থানা যাব।”

advt 19

 

Previous articleঘূর্ণাবতের সঙ্গে ভরা কোটালের জের, বন্ধ লকগেট,দুর্ভোগে শহরবাসী
Next articleলকডাউনের মধ্যেও দেশজুড়ে রেকর্ডসংখ্যক সড়ক দুর্ঘটনা ও পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে