মহাত্মা গান্ধীর সঙ্গে রাখী সাওয়ান্তের তুলনা, বিতর্কে যোগীরাজ্যের বিধানসভার স্পিকার

মহাত্মা গান্ধীর সঙ্গে রাখি সাওয়ান্তের তুলনা টেনে বিতর্কে জড়ালেন উত্তরপ্রদেশের বিধানসভার স্পিকার হৃদয় নারায়ণ দীক্ষিত। প্রবীণ এই বিজেপি নেতার বক্তব্য, “যদি কাপড় খুললেই কেউ মহান হয়ে যেতেন তাহলে রাখি সাওয়ান্ত মহাত্মা গান্ধীর চেয়েও বড় হয়ে যেতেন।” প্রবীণ নেতার এহেন মন্তব্যের পরই শুরু হয় সমালোচনার ঝড়। তা সামাল দিতে ফের টুইটও করেন তিনি। সেখানে তিনি বলেন, মহাত্মা গান্ধীর প্রশংসাই করতে চেয়েছেন তিনি। বোঝাতে চেয়েছেন শুধুমাত্র সততার মাধ্যমেই মানুষ মহান হয়ে ওঠেন।

আরও পড়ুন:এখনও জল নামেনি, মুখ্যমন্ত্রীর একবালপুরের সভা বাতিল; ভবানীপুরে বুধবার দুই সভা

গতকাল উন্নাওয়ের বঙ্গারমাওয়ে ‘প্রবুদ্ধ বর্গ সম্মেলনে’ যোগী রাজ্যের বিধানসভার স্পিকার বলেন, পড়াশোনা করলেই কেউ মহান হয়ে যায় না। মহান হতে গেলে কিছু গুণ থাকা আবশ্যক। এই প্রসঙ্গেই তিনি মহাত্মা গান্ধীর সঙ্গে রাখি সাওয়ান্তের তুলনা টানেন। জানান, গান্ধীজি নিয়মিত সংবাদপত্র পড়তেন। কম পোশাক পরতেন। শুধু ধুতি পরে থাকতেন। গোটা দেশ তাঁকে বাপু বলে ডাকে। কথার পরিপ্রেক্ষিতে আচমকা হৃদয় নারায়ণ বলে বসেন, “যদি কাপড় খুলে ফেললেই কেউ মহান হয়ে যেতে পারে, তাহলে রাখি সাওয়ান্ত মহাত্মা গান্ধীর চেয়েও বড় হয়ে যেতেন।”

প্রবীণ বিজেপি নেতার এই মন্তব্য স্যোশ্যাল মিডিয়ায় চাউড় হতেই শুরু হয় সমালোচনা। বিরোধীরা স্পিকারের এই মন্তব্যের তীব্র নিন্দা করে উত্তরপ্রদেশের বিজেপির বিরুদ্ধেও সরব হন। এরপরই নিজের অবস্থান বোঝাতে টুইট করেন হৃদয় নারায়ণ দিক্ষিত। তিনি বলেন, “সোশ্যাল মিডিয়ায় আমার বক্তব্যের কিছু অংশ বিকৃত করে প্রচার করছে। আসলে এটা উন্নাওয়ের প্রবুদ্ধ সম্মেলনের দীর্ঘ ভাষণের একটি অংশ মাত্র। যেখানে সঞ্চালক আমার পরিচয় দিতে গিয়ে আমাকে প্রসিদ্ধ লেখক হিসেবে ব্যাখ্যা করেছিলেন। এই প্রেক্ষিতেই বলে চেয়েছিলেন কয়েকটি বই লিখলেই কেউ প্রসিদ্ধ হয়ে যায় না।”

advt 19

Previous articleরয়েল বেঙ্গল টাইগার’কে আটকাতে মরিয়া বিপ্লব, মিছিল না হলেও ত্রিপুরা যাচ্ছেন অভিষেক 
Next articleগরুর দুধে সোনা”, দিলীপের মন্তব্যকে সমর্থন সুকান্তর