পেট্রোলিয়াম মন্ত্রীকে নিয়ে ভবানীপুরে প্রচার বিজেপি প্রার্থীর, কটাক্ষ তৃণমূল কাউন্সিলরের

দেশজুড়ে যখন পেট্রোল-ডিজেল-রান্নার গ্যাসের দাম আকাশ ছোঁয়া, ঠিক তখনই পেট্রোলিয়াম মন্ত্রী (Petroleum Minister) হরদীপ সিং পুরিকে (Hardeep Singh Puri) নিয়ে ভবানীপুর উপনির্বাচনের (Bhawanipur By Poll) প্রচারে নামলেন বিজেপি (BJP) প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল (Priyanka Tibrewal)। বিরোধীদের কাছে যা হাসির খোরাক। প্রচারে রাজনৈতিক হাতিয়ারও বলা চলে। জ্বালানির ক্রমাগত মূল্য বৃদ্ধি নিয়ে পথে নেমেছে তৃণমূল (TMC)। বিক্ষোভ-আন্দোলন করেছে, তখন সেই দফতরের মন্ত্রীকে নিয়ে বিজেপির প্রচার অনেককেই অবাক করেছে।

এদিকে আজ, বুধবার সকালে ভবানীপুরে প্রচারে বেরিয়ে দেখা হয়ে গেল বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল এবং তৃণমূল কংগ্রেসের ৭০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অসীম বসুর মধ্যে। হল সৌজন্য বিনিময়। বেশ কিছুক্ষণ কথাও হয়। তখন বিজেপি প্রার্থীর সঙ্গে ছিলেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী হরদীপ সিং পুরি।

আরও পড়ুন: পাকিস্তানের বাবরকে হারিয়ে বিশ্বজয়ী পঙ্কজ আদবানি

তবে সেটা যে নেহাতই রাজনৈতিক সৌজন্য বিনিময় সেটা বুঝিয়ে দেন অসীম বসু। বিজেপি প্রার্থীর সঙ্গে পেট্রোলিয়াম মন্ত্রী থাকায় কটাক্ষ করেন তৃণমূল কাউন্সিলর। তাঁর কথায়, ২০১৪ সাল থেকে বিজেপির শাসনে মানুষের নাভিশ্বাস উঠে গেছে। মনমোহন সিং-এর আমলে পেট্রোল দাম এবং এবং এই সময়ে পেট্রোলের দামের মধ্যে তুলনা করে তিনি বলেন, বিজেপি শুধুমাত্র প্রতিশ্রুতি দেয়। প্রিয়াঙ্কার ভোট চাইতে আসার কোনও মুখ নেই। শুধু বাংলা নয়, ভারতের মানুষ বুঝে গেছে বিজেপির আমলে কী হয়েছে। পেট্রোলিয়াম মন্ত্রীকে নিয়ে ঘুরলে তৃণমূলের আরও লাভ। মানুষ বিজেপির এইসব নেতা-মন্ত্রীদের যত দেখবেন, তত ভোট কমবে ওদের।

এদিন পেট্রোলিয়াল মন্ত্রী সকালে ভবানীপুরের গুরুদ্বরাতে যান। তারপর বিজেপি প্রার্থীকে সঙ্গে নিয়ে রয় স্ট্রিটে ডোর টু ডোর প্রচার করেন। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় ও নেতাজী ভবনেও যান তিনি। আলিপুর পার্ক রোডে এক নেতার বাড়ি দুপুরের খাওয়া-দাওয়া সারেন। এছাড়াও একাধিক কর্মসূচি ছিল তাঁর।

রাজনৈতিক মহল মনে করছে, হঠাৎ হরদীপ সিং পুরীকে এনে ভবানীপুরে শিখ সম্প্রদায়ের মানুষের মধ্যে প্রভাব ফেলতে চাইছে বিজেপি। তাঁর প্রচারে আসা নিয়ে কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রীর সাফাই, “সাফাই দিয়ে বলেন, “আমি বিজেপি নেতা হিসেবে প্রচারে এসেছি। মন্ত্রী হিসেবে নয়।”

advt 19

 

Previous articleতথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে ১২০ শতাংশ পর্যন্ত বেশি বেতন সঙ্গে বোনাস !
Next articleকুণাল ঘোষের শারীরিক অবস্থা স্থিতিশীল, আলোচনা চলছে কলকাতা ফেরানোর বিষয়ে