“আপনার একটি ভোট আমার কাছে একটি চন্দ্র, সূর্য, তারা! চেতলায় নস্টালজিক মমতা

ভবানীপুর উপনির্বাচনের প্রচারে এসে চেতলার সভায় তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনের লড়াই-সংগ্রামের কথা তুলে ধরলেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “এটাই আমার জন্মভূমি। এটাই আমার কর্মভূমি। এখান থেকেই ৬বার সাংসদ হয়েছি আমি। দু’বারের বিধায়কও।”

ভবানীপুরে ভাগ্যই তাঁকে ফিরিয়ে এনেছে বলেও মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, “২০১১ সালে উপনির্বাচনে আপনারা ভোট দিয়েছিলেন। ভবানীপুর থেকে মুখ্যমন্ত্রী হয়েছি। ২০১৬ সালেও এখান থেকে নির্বাচিত হয়েছিলাম। এটা ভাগ্যের খেলা। মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হলে ভবানীপুর থেকেই হবেন। আল্লাহ মেহেরবান, মা দুর্গা, কালী ঠাকুরের ইচ্ছা এটা। আপনাদের ছেড়ে যাওয়া সম্ভব নয়।”

ভবানীপুর কেন্দ্র থেকে ভোটে দাঁড়ানোর প্রসঙ্গ তুলে ধরতে গিয়ে কিছুটা নস্টালজিক হয় পড়েন তৃণমূল নেত্রী। তিনি জানান, মায়ের ইচ্ছাতেই এই এলাকা থেকে আগেও প্রার্থী হয়েছিলেন। মুখ্যমন্ত্রীর কথায়, “আমি এখানেই ছোট থেকে বড় হয়েছি। মা একদিন বলেছিলেন, তুই এখানে একবার দাঁড়াতে পারিস তো। আমি জানতে চেয়েছিলাম কেন? মা বলেছিল, তাহলে আমিও তোকে একটা ভোট দিতে পারি। আমারও তো নিজের মেয়েকে ভোট দিতে ইচ্ছে করে।”

এরপর মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি জিতে যাবো ভেবে কেউ বুথে না এসে নিজের ভোট নষ্ট করবেন না। ভোট হল গণতন্ত্রের পুজো। ওইদিন সরকারি, বেসরকারি ছুটি আছে।

নির্বাচন কমিশনের নিয়ম আছে। আপনার একটি ভোট আমার কাছে একটি চন্দ্র, সূর্য, তারা, গ্রহ, রত্ন। তাই আপনাদের একটি ভোট আমাকে মুখ্যমন্ত্রী করতে পারে।”

আরও পড়ুন- অভিষেককে আটকাতে ত্রিপুরায় ১৪৪ ধারা, দুর্গাপুজো কী করে হবে! তীব্র কটাক্ষ মমতার

advt 19

 

Previous articleফের ধাক্কা খেল শেয়ারবাজার, ৭৭ পয়েন্ট নামল সেনসেক্স
Next articleভবানীপুর উপনির্বাচনের আগেই সব ধর্মের ধর্মগুরুরা মিলে সূচনা করলেন ‘মমতার ধর্ম’