ভবানীপুর থেকেই শুরু ভারতবর্ষ: সর্ব-ধর্মের জয়গান, কৃষক সমাজকেও বার্তা মুখ্যমন্ত্রীর

ভবানীপুরে দ্বিতীয় দিনের প্রচারে মুখ্যমন্ত্রীর গলায় সর্ব-ধর্মের জয়গান। পাশে থাকার বার্তা কৃষক সমাজেরও। এদিন চক্রবেড়িয়ার সভায় মঞ্চে উঠেই তৃণমূল তৃণমূল নেত্রী বলেন, “এই জায়গাটি মিনি ইন্ডিয়া। যেন ছোটখাটো ভারতবর্ষ। সব ধর্মের, সব বর্ণের মানুষের বসবাস। আমি কৃতজ্ঞ। সবাই আমাকে সাহায্য করেন। দুর্গাপুজো, কালীপূজা, গুরুনানক, জৈন, সব ধর্মের সব মানুষের সহাবস্থান। আসলে ভবানীপুর থেকে ভারত শুরু হয় ভারতবর্ষ। V ফর ভবানীপুর, V ফর ভারত।”

তিনি আরও বলেন, “আমরা সব ধর্মের মানুষকে সুযোগ দিই। সবার পাশে থাকি। পুরোহিতদের ভাতা দিই। স্কুলের বাচ্চাদের জুতো থেকে ব্যাগ সব দিচ্ছি। ট্যাব দিচ্ছি। কন্যাশ্রী, শিক্ষাশ্রী, রূপশ্রী, ঐক্যশ্রী সব দিচ্ছি। আমরা কৃষকদের পাশেও আছি। কৃষকদের জন্য অনেক আন্দোলন করেছি। ওই জন্যই তো নন্দীগ্রামে গিয়েছিলাম। কিন্তু সেখানে ষড়যন্ত্র করছে। তার জবাব দিতে হবে। যতদিন বাঁচবো মানুষের জন্য ভালো কাজ করে যাবো। মানুষের জন্য ভালোবাসা দরকার।”

এরপর মুখ্যমন্ত্রী বিজেপি শাসিত উত্তর প্রদেশে নদীতে মৃতদেহ ভাসানোর প্রসঙ্গ টেনে আনেন। তিনি বলেন, “উত্তর প্রদেশের গঙ্গায় ফেলে দেওয়া মৃতদেহ মালদায় ভেসে উঠেছিল। আমরা কিন্তু সম্মান দিয়ে শেষকৃত্যের ব্যবস্থা করেছি। মৃতদেহকে সম্মান দিয়েছি। আমাদের এখানেও করোনায় অনেকে মারা গেছেন, কিন্তু আমরা আপ্রাণ চেষ্টা করেছি সকলকে সুষ্ঠ করে তোলার। মৃতদেহকে অসম্মান করে নদীতে ভাসিয়ে দিইনি।”

বিজেপি কটাক্ষ করতেও ছাড়লেন না তিনি। বিধানসভা ভোটের প্রসঙ্গ টেনে মুখ্যমন্ত্রী বলেন, “আগের ভোটে অনেক অত্যাচার হয়েছে। জিন্দা লাশ হয়ে বেঁচে আছি। নন্দীগ্রামে এমন ভাবে চোট করা হলো দেড় মাস হুইল চেয়ারে বসে প্রচার করেছি। সেদিন আমার গলাও কেটে যেতে পারতো।
৫০টি আসন বিজেপি গায়ের জোরে জিতেছে। দিল্লি থেকে ডেইলি পাসেঞ্জারি করেছে ওদের নেতারা। চক্রান্ত না করলে ৩০টির বেশি আসন ওরা পায় না। কিন্তু মানুষ আমাদের জিতিয়েছেন। আমি ২২১ আসন ধরেছিলাম। সেরকমই হয়েছে। দুটি আসনে ভোট হয়নি। অনেকে আবার বিজেপি ছেড়ে তৃণমূলে চলে আসছে। সংখ্যা সেই জায়গাতেই দাঁড়াচ্ছে।”

সবশেষে মুখ্যমন্ত্রী জানান, ভবানীপুরে ৯৯-১০০% ভ্যাকসিন হয়ে গেছে। বাংলা টিকাতে দেশের মধ্যে অনেক আগে। বাচ্চাদেরও টিকার ব্যবস্থা করবেন তিনি। জোগান ঠিক মতো পাওয়া গেলেই বাকি সবাইকে দ্রুত টিকা দেবে রাজ্য সরকার। এদিন তিনি ভবানীপুরের পুজো কমিটিগুলিকেও অভিনন্দন জানান। কোভিড বিধি মেনে সকলকে পুজো করার বার্তা দেন।

আরও পড়ুন:১ দিন ভোট দিন, ৫ বছর নিশ্চিন্তে থাকুন, “মিনি ইন্ডিয়া” চক্রবেড়িযায় আর্জি মমতার


 

Previous articleছোটবেলার ক্লাব স্যান্টোসের জন্য গান গাইলেন পেলে, ভাইরাল ভিডিও
Next articleঅভিষেকের হাত ধরেই তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন মইনুল হক