অসমে নৃশংসতা দেখতে পায় না মানবাধিকার কমিশন: প্রচারমঞ্চ থেকে তোপ দাগলেন মমতা

অসমে অমানবিক অত্যাচার চলছে। গুলি করে মেরে মৃতদেহের উপর উঠে নাচছে। এটাই বিজেপি (Bjp) শাসিত রাজ্যের ছবি। অথচ এগুলো জাতীয় মানবাধিকার কমিশন দেখতে পায় না। শনিবার, ভোট প্রচারে শেক্সপিয়ার সরণি থানা অঞ্চলের বিজেপির বিরুদ্ধে এভাবেই তোপ দাগলেন তৃণমূল (Tmc) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। বৃহস্পতিবারই অসমে এক ব্যক্তিকে গুলি করে মেরে মৃতদেহের উপর নৃশংস অত্যাচার করা হয়েছে। সেই উদাহরণ তুলে ধরে মমতা বলেন, “পরশু অমানবিক অত্যাচার করেছে। অসমে মানবাধিকার কমিশন কিছু দেখতে পায় না। লজ্জা করে না। ওখানে মৃতদেহের উপর উঠে নাচে”। তৃণমূল নেত্রী বলেন, এটাই বিজেপি শাসিত রাজ্যে চিত্র!

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Bandyopadhyay) আটকাতে ত্রিপুরায় (Tripura) ১৪৪ ধারা জারি করা হয়েছে। সেটা জারি থাকবে ৪ নভেম্বর পর্যন্ত। এই নিয়ে বিপ্লব দেবের সরকারকে তীব্র আক্রমণ করেন তৃণমূল সুপ্রিমো। তিনি বলেন, এরা ক্যালেন্ডার দেখে না! দুর্গাপুজো, এমনকী কালীপুজোতেও ১৪৪ ধারা জারি রেখেছে। তাহলে সে রাজ্যে পুজো করবে কী করে? অথচ বিজেপি সারা দেশে মিথ্যে বলে বেড়ায় মমতা বন্দ্যোপাধ্যায় বাংলায় দুর্গাপুজো করতে দেন না। মমতা বন্দ্যোপাধ্যায় মনে করিয়ে দেন, বাংলায় সব ধর্মীয় উৎসব সমান উৎসাহের সঙ্গে পালন করা হয়। এরপরই ফের মমতা বন্দ্যোপাধ্যায় জানান, “বাংলায় NRC করতে দেব না”।

আরও পড়ুন-প্রধানমন্ত্রী কোভ্যাকসিন নিয়ে বিদেশে, আর হিংসায় আমাকে রোমে যেতে বাধা: মমতা

বিজেপি শাসিত রাজ্যে তৃণমূলের প্রতিনিধিদের আটকে দেওয়ার বিষয়টি নিয়ে সুর চড়ান তৃণমূল নেত্রী। তিনি বলেন, “আমাদের প্রতিনিধিরা অসমে (Assam) গিয়েছিল বিমানবন্দরে আটকে দিয়েছিল। উত্তর প্রদেশের হাথরাসের ঘটনার পর আমাদের সাংসদদের সেখানে যেতে বাধা দেওয়া হয়েছে। দিল্লিতে অত্যাচার করেছে। উত্তর প্রদেশ, অসমে গুন্ডারাজ চলছে। ত্রিপুরার আমাদের ছেলে-মেয়েদের মাথা ফাটিয়ে দিচ্ছে”। মমতা বলেন, অথচ এরাজ্যে ডেইলি প্যাসেঞ্জারি করে বিজেপির নেতা-মন্ত্রীরা মিটিং করে, তাঁদের বাধা দেওয়া হয় না।

এদিন পিএম কেয়ারস-এর অর্থ নয়-ছয় নিয়েও প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, লক্ষ লক্ষ কোটি টাকা মিথ্যে বলে তোলা হয়েছে তার হিসেব কে দেবে?

advt 19

 

Previous articleইস্টবেঙ্গলে ক্রীড়াবিজ্ঞানের প্রধান হিসেবে যুক্ত হলেন জোসেফ রোনাল্ড ডি’এঞ্জেলাস
Next articleমালদহ মেডিক্যাল কলেজে এক শিশুর দেহে করোনা সংক্রমণ