ভবানীপুরে প্রচারে না আসায় কেন লকেটকে ‘থ্যাঙ্কস’ কুণালের? জল্পনা তুঙ্গে

ভবানীপুরে উপনির্বাচন 30 তারিখ। তৃণমূলের (Tmc) প্রার্থী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। তাঁর বিরুদ্ধে প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে (Priyanka Tibrewal) প্রার্থী করেছে বিজেপি (Bjp)। প্রচারে দিল্লি থেকে ছুটে এসেছেন বিজেপির নেতা-নেত্রীরা। কিন্তু একবারের জন্যেও মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রচারে আসেননি বিজেপি সাংসদ তথা মহিলা নেত্রী লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)। অথচ তারকা প্রচারকের কুড়ি জনের তালিকায় নাম ছিল বিজেপি সাংসদের। এদিকে, না যাওয়ার জন্য তাঁকে ধন্যবাদ এবং অভিনন্দন জানালেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)! লকেটের এই অনুপস্থিতিটাকে একেবারে সর্বসমক্ষে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন তৃণমূল মুখপাত্র।

 

সোমবার সকালে, নিজের টুইটার হ্যান্ডেল বিজেপি নেত্রীকে ট্যাগ করে কুণাল লেখেন,

“ভবানীপুরে প্রচারে না আসার জন্য বিজেপির তারকা প্রচারক লকেট চট্টোপাধ্যায়কে ধন্যবাদ এবং অভিনন্দন। বিজেপির শত অনুরোধ সত্বেও আপনি প্রচারে আসেননি।

আপনি যেখানেই থাকুন একজন বন্ধু হিসেবে আমি আপনার সাফল্য কামনা করি।”

এরপরই একটি ইঙ্গিতপূর্ণ কথা লেখেন তৃণমূল নেতা। তিনি লেখেন,

“পৃথিবীটা খুব ছোট।

আশা করছি সেদিন আবার ফিরে আসবে যেদিন আপনি আপনার রাজনৈতিক কর্মকাণ্ড শুরু করবেন।”

 

দীর্ঘদিন বিজেপির সক্রিয় রাজনীতিতে দেখা যাচ্ছে না সাংসদ লকেট চট্টোপাধ্যায়কে। সেভাবে দলবিরোধী মন্তব্য করতে শোনা না গেলেও, রাজনীতির ময়দানে অন্তরালেই তিনি। সামনেই ভবানীপুরে উপনির্বাচন। তৃণমূল নেত্রীর বিরুদ্ধে প্রচারে কোমর বেঁধে নেমে পড়েছে গেরুয়া শিবির। প্রচারে আলো টানার লক্ষ্যে নিত্যনতুন ‘নাটক’ করছে টিব্রেওয়াল অ্যান্ড কোম্পানি। বিজেপির তরফ থেকে প্রচারকদের যে তালিকা প্রকাশ করা হয়েছিল তার মধ্যে নাম ছিল লকেট চট্টোপাধ্যায়ের। কিন্তু সেখানে লকেট অনুপস্থিতি। শেষদিনের তালিকায় নাম বাদ বিজেপি সাংসদের। শুধু তাই নয়, সোশ্যাল মিডিয়া বা সংবাদমাধ্যম- কোথাও সেভাবে তাঁর কোনও বিবৃতি নজরে পড়ছে না। এরপর কুণাল ঘোষের এই টুইট রাজনৈতিক মহলে জল্পনা বাড়িয়ে দিল। কারণ, টুইটে প্রচারে না যাওয়ার জন্য লকেটকে ধন্যবাদ জানিয়েছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক। রাজনৈতিক মহলে প্রশ্ন, লকেটকে ধন্যবাদ জানালেন কেন কুণাল? তাহলে কি ভবানীপুরে তাঁকে প্রচারে না যেতে তৃণমূল নেতাই অনুরোধ করেছিলেন?

 

ভবানীপুরে তারকা প্রচারকদের তালিকায় নাম ছিল বাবুল সুপ্রিয়র। কিন্তু ইতিমধ্যেই গেরুয়া ছেড়ে জোড়া ফুল শিবিরে যোগ দিয়েছেন বাবুল। এবার লকেটের না যাওয়া এবং সেই বিষয় নিয়ে কুণালের প্রতিক্রিয়ায় চর্চা তুঙ্গে উঠেছে।

 

যদিও সূত্রের খবর ঘনিষ্ঠ মহলে লকেট জানিয়েছেন, দলের তরফ থেকে তাঁকে যে দায়িত্ব দেওয়া হবে, সে দায়িত্বই তিনি পালন করবেন। তবে বিজেপি সাংসদ যাই বলুন না কেন, তাঁর অনুপস্থিতি এবং কুণালের টুইট নিয়ে রাজনৈতিক মহলের জোর শোরগোল।

 

advt 19

 

 

 

Previous articleস্বাস্থ্যপরিষেবাকে সহজ ও সুলভ করতে ‘আয়ুষ্মান ভারত ডিজিটাল মিশন’ ঘোষণা মোদির
Next articleতৃণমূলে কি এবার গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী? জল্পনা তুঙ্গে