‘লোকমাতা রাসমণির কথা জনে জনে পৌঁছে দেওয়া উত্তরসূরীদের কর্তব্য’ রাসমণির জন্মদিনে বললেন চন্দ্রিমা ভট্টাচার্য

আজ রানী রাসমণির ২২৯তম জন্মদিন। রাসমণি রোডে তাঁর স্মৃতিসৌধতে মাল্যদান করে তাঁকে  শ্রদ্ধার্ঘ্য জ্ঞাপন করেন তৃণমূলের নেতা-মন্ত্রীরা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফিরহাদ হাকিম, চন্দ্রিমা ভট্টাচার্য, সুজিত বসু সহ আরও অনেকে। অনুষ্ঠানের শেষে মন্ত্রী চন্দ্রিমা ভট্রাচার্য বলেন, ‘লোকমাতা রানি রাসমণির কথা জনে জনে পৌঁছতে হবে। উত্তরসূরীদের এটাই কর্তব্য। এটি অন্য কোনও রাজনৈতিক দল ভাবেনি। শুধুমাত্র রাজ্যের মুখ্যমন্ত্রী এই বিষয়টি নিয়ে ভেবেছেন।’

আরও পড়ুন:দলবদলের সম্ভাবনা ওড়ালেন বালুরঘাটের বিজেপি বিধায়ক অশোক লাহিড়ি

এদিন সকালে অনুষ্ঠানের শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচন নিয়ে হাইকোর্টের রায়কে স্বাগত জানিয়ে মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানান, ভবানীপুরবাসী ইঙ্গিত দিয়েছেন তাঁরা তাঁদের ভবানীপুরের মেয়েকেই চায়। তাই ভয় পেয়ে বিজেপি হাইকোর্টের দ্বারস্থ হয়েছে।  এপ্রসঙ্গে ফিরহাদ হাকিম জানান, উপনির্বাচন ৬ মাসের মধ্যেই শেষ করা উচিত। তাই নির্বাচন কমিশন সাংবিধানিক বিধি মেনেই উপনির্বাচনের দিন ঘোষণা করেছে।

প্রসঙ্গত ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচন নির্দিষ্ট নির্ঘন্ট মেনেই হবে৷ মঙ্গলবার এই সংক্রান্ত মামলার চূড়ান্ত রায়ে এমনটাই জানিয়ে দিয়েছে কলকাতা হাইকোর্ট। বঙ্গে মোট পাঁচটি কেন্দ্রের উপনির্বাচনের কথা থাকলেও তাড়াহুড়ো করে ভবানীপুরে উপ নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপরই বিষয়টিকে হাতিয়ার করে সরব হয় গেরুয়া শিবির। আদালতে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন আইনজীবী সায়ন বন্দ্যোপাধ্যায়। বিগত কয়েকদিন ধরে এই মামলার শুনানি চলছে হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চে। মঙ্গলবার বেলা এগারোটা নাগাদ এই মামলার রায় ঘোষণা করে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। যেখানে স্পষ্ট করে দেওয়া হয় নির্দিষ্ট দিনক্ষণ মেনেই উপনির্বাচন হবে ভবানীপুর কেন্দ্রে।

advt 19

Previous articleদুই ভাইয়ের বিবাদ মেটাতে গিয়ে গুরুতর জখম প্রতিবেশী বৃদ্ধ 
Next articleপর্যটন শিল্পকে বাঁচাতে নভেম্বর থেকে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার করছে অসম