বিজেপির বিরুদ্ধে মুখ মমতাই: তৃণমূলে যোগ দিয়ে মত লুইজিনহ, নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক

তৃণমূলের ইতিহাসে মাইলস স্টোন। তৃণমূলে যোগ দিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী ও প্রাক্তন কংগ্রেস নেতা লুইজিনহ ফ্যালারিও (Luizinah Felerio)। তাঁর সঙ্গেই তৃণমূলে যোগ দেন গোয়ার জমপ্রিয় নেতা লাভু মামলেদার, সাহিত্য আকাডেমি পুরস্কার প্রাপ্ত বিশিষ্ট সাহিত্যিক এন শিবদাস, পরিবেশ আন্দোলনকারী রাজেন্দ্র শিবাজী কাকোদর-সহ ৯জন। বুধবার, ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে তাঁদের উত্তরীয় পরিয়ে, হাতে দলীয় পতাকা তুলে দিয়ে দলে স্বাগত জানান তৃণমূলের (Tmc) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Benarjee)। যোগ দিয়েই লুইজিনহ বলেন, দেশে বিজেপির সঙ্গে লড়াই করতে পারেন একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Benarjee)।

এর আগে নবান্নে যান গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী ও তাঁর সঙ্গীরা। সেখানেও ছিলেন অভিষেক। বেশ কিছুক্ষণ তাঁদের মধ্যে আলোচনা হয়। এরপর ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে সাংবাদিক বৈঠক করে হয় আনুষ্ঠানিক যোগদান। বৃহস্পতিবার, গোয়ায় আরও ৫ নেতা তৃণমূলে যোগ দেবেন বলে জানান তৃণমূ সাংসদ সৌগত রায়। উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী তথা বর্ষীয়ান তৃণমূল নেতা সুব্রত মুখোপাধ্যায়ও। তাঁরা বলেন, শুধু নেতারা নন, সমাজের বিভিন্ন ক্ষেত্রের মানুষরাও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়ের হাত ধরতে প্রস্তুত।

সোমবার, কংগ্রেসের বিধায়ক পদ থেকে ইস্তফা দেন গোয়ার ৭বারের বিধায়ক ও দুবারের মুখ্যমন্ত্রী লুইজিনহ ফ্যালারিও। কংগ্রেস থাকার সময় ত্রিপুরা-সহ উত্তর-পূর্বের বিভিন্ন রাজ্যে পর্যবেক্ষকের দায়িত্বও সামলেছেন ফ্যালারিও। তবে, এদিন তৃণমূলে যোগ দিয়ে বলেন, গান্ধীজির আমলের কংগ্রেস এখন তার নেই। তিনি বলেন, তাঁর রাজনৈতিক জীবন শুরু হয়েছিল দেশের পশ্চিম তট থেকে আর এখন পূর্ব তটে এসে পৌঁছেছেন।

লুইজিনহ বলেন, “২০১৭ সালে আমরা গোয়ার ইতিহাসে সবচেয়ে বেশি আসন পেয়েছিলাম। কিন্তু আমরা ক্ষমতায় আসতে পারিনি।“ এর জন্য কংগ্রেসকেই দায়ী করেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী। “আমি চেয়েছিলাম রাজ্যপালের কাছে যেতে, কিন্তু সেই সময় আমাকে বারণ করা হয়, পরেরদিন দেখলাম বিজেপি ক্ষমতায় চলে এলো।“

এরপরেই তিনি বলেন, “আমি রাহুল গান্ধীর কোনও সমালোচনা করব না। কিন্তু আমাদের এখন একজন নতুন নেতার প্রয়োজন যিনি সারা দেশকে নতুন দিশা দেখাবেন। মমতা বন্দ্যোপাধ্যায় প্রমাণ করেছেন তিনি বিজেপির বিরুদ্ধে লড়াই করতে পারবেন। আমি নিশ্চিত গোয়ার মানুষ বিজেপি-র প্রতি বীতশ্রদ্ধ।“

আরও পড়ুন:পুনরায় চালু হোক ভারত-আফগানিস্তান বিমান পরিষেবা, দিল্লিকে চিঠি তালিবানের

 

Previous articleআহিরিটোলায় উদ্ধার হওয়া মহিলার কোল আলো করে এল কন্যা সন্তান
Next articleফের ধাক্কা খেল শেয়ারবাজার, ২৫৪ পয়েন্ট নামল সেনসেক্স