“কতটা জল ছাড়া যাবে দেখে গিয়েছিল কেন্দ্রীয় দল, তারপরও…” DVCকে তোপ অপরূপার

ডিভিসির(DVC) ছাড়া জলে ভেসে গিয়েছে রাজ্যে একাধিক জেলা। এই ঘটনার জেরে গতকালই রীতিমতো উষ্মা প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। মমতার সুরেই শনিবার কেন্দ্রকে তোপ দাগলেন অপরূপা পোদ্দার। তার অভিযোগ, সপ্তাহখানেক আগে গোটা পরিস্থিতি ঘুরে দেখেছিল কেন্দ্রীয় প্রতিনিধি দল। তার পরেও এই ধরনের ঘটনা ঘটানো হয়েছে।

শনিবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আরামবাগ সফরের পূর্বে সকালে আরামবাগের বন্যা কবলিত এলাকা ঘুরে দেখেন অপরূপা পোদ্দার। সেখানেই ডিভিসির জল ছাড়া নিয়ে বিস্ফোরক অভিযোগ করেন তিনি। বলেন, “সপ্তাহখানেক আগে কেন্দ্রীয় প্রতিনিধিদল এসে দেখে যায় কতটা জল ছাড়লে ভাসবে এলাকা।” গোটা পরিস্থিতি খতিয়ে দেখার পরেও কীভাবে এই ধরনের ঘটনা ঘটানো হলো সে প্রশ্নও তোলেন তিনি।

আরও পড়ুন:ভারতকে না জানিয়েই তালিবানদের সঙ্গে চুক্তি করে আমেরিকা, বিস্ফোরক দাবি জয়শঙ্করের

অন্যদিকে, শনিবার হেলিকপ্টারে করে বন্যা কবলিত এলাকা পরিদর্শনের পর ডিভিসির বিরুদ্ধে অভিযোগের আঙ্গুল তোলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, গত দুদিনে সাড়ে ৫ লক্ষ কিউসেক জল ছাড়া হয়েছে। এত জল যে ছাড়া হবে তা রাজ্য সরকারকে জানানো হয়নি। এটা অপরাধ। বিষয়টি নিয়ে যা চিঠি লেখার আমরা লিখব। পাশাপাশি মুখ্যমন্ত্রী আরো বলেন, যেটা হয়েছে এটা ম্যান মেড বন্যা। রাজ্য আটটি জেলা প্লাবিত হয়েছে। বাঁধ গুলির ড্রেজিং করলে এই সমস্যা হতো না। বাঁধ সংস্কার করুক ঝাড়খণ্ড সরকার, প্রয়োজনে আলোচনা ও প্ল্যানিং করুক। পাশাপাশি অবিলম্বে কেন্দ্রকে মাস্টার প্ল্যান তৈরির বার্তাও দেন মমতা।

advt 19

 

Previous articleতল্লাশির নামে নিরীহ আফগানবাসীর বাড়িতে ঢুকে লুঠপাট চালানো যাবেনা, সেনাদের হুঁশিয়ারি তালিবান প্রধানমন্ত্রীর
Next articleভ্যাকসিন দেওয়ার পরেই খোলা হবে স্কুল-কলেজ, সাফ জানালেন শিক্ষামন্ত্রী