লখিমপুরে কৃষকদের পাশে থাকার বার্তা মমতার,পাঠাচ্ছেন প্রতিনিধি দল

লখিমপুরের খেরিতে আন্দোলনরত কৃষকদের হত্যার ঘটনায় উত্তপ্ত যোগীরাজ্য।কৃষক-হত্যার প্রতিবাদে সোমবার সকালেই খেরিতে যাচ্ছে তৃণমূলের পাঁচ সদস্যের প্রতিনিধি দল। ওই দলে থাকছেন তৃণমূলের পাঁচ সাংসদ। তাঁরা হলেন সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, দোলা সেন, প্রতিমা মণ্ডল, আবির রঞ্জন বিশ্বাস এবং সুস্মিতা দেব। প্রতিনিধি দলের সদস্যরা দিল্লি থেকে লখিমপুর খেরির উদ্দেশে রওনা দেবেন। সেখানে মৃত কৃষক পরিবারের সঙ্গে কথা বলবেন তাঁরা।

আরও পড়ুন:লখিমপুরে হিংসার ঘটনায় উত্তপ্ত যোগীরাজ্য, কেন্দ্রীয় মন্ত্রী ও তাঁর ছেলের বিরুদ্ধে FIR দায়ের

রবিবারই কেন্দ্রীয় মন্ত্রী ও তাঁর ছেলের গাড়ির ধাক্কায় আন্দোলনরত কৃষকদের মৃত্যুর ঘটনার প্রতিবাদে ক্ষোভ প্রকাশ করে একটি টুইট করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে তিনি লেখেন, ‘লখিমপুর খেরির বর্ররোচিত ঘটনার তীব্র বিরোধিতা করছি। কৃষকদের প্রতি বিজেপি-র উদাসীন মনোভাব আমাকে গভীর যন্ত্রণা দিয়েছে। আগামিকাল (সোমবার) তৃণমূলের পাঁচ সাংসদের দল আক্রান্ত কৃষক পরিবারের সঙ্গে দেখা করবে। আমাদের কৃষকদের আমরা নিঃশর্ত সমর্থন করছি।’রবিবার নেত্রীর ঘোষণার পরই সোমবার উত্তরপ্রদেশ যাচ্ছেন তৃণমূলের প্রতিনিধি দল।

অন্যদিকে, কৃষক মৃত্যুর ঘটনায় উত্তরভারতের কৃষক ইউনিয়নগুলি জেলাশাসকের দফতরে বিক্ষোভের ডাক দিয়েছে। পাশাপাশি লখিমপুর খেরিতে যাচ্ছেন কৃষক নেতা রাকেশ টিকাইত। ঘটনাস্থলে আসছে পাঞ্জাব ও হরিয়ানার কৃষকরা। ফলে পরিস্থিতির আরও অবনতি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। পাশাপাশি, ঘটনাস্থলের দিকে রওনা দিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধীও।

advt 19

Previous articleলখিমপুরে হিংসার ঘটনায় উত্তপ্ত যোগীরাজ্য, কেন্দ্রীয় মন্ত্রী ও তাঁর ছেলের বিরুদ্ধে FIR দায়ের
Next articleকলুটোলা স্ট্রিটে বিধ্বংসী অগ্নিকাণ্ড, পরিস্থিতি নিয়ন্ত্রণে তৎপর দমকল