লখনউ বিমানবন্দরে ধর্ণায় ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী, কেন তাঁকে আটকালো পুলিশ?

লখনউ বিমানবন্দর থেকে বেরোতে দেওয়া হল না ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলকে। পুলিশের সঙ্গে তর্কাতর্কি শুরু হয় তাঁর। প্রতিবাদে লখনউ বিমানবন্দরে ধর্নায় বসলেন বাঘেল।

সূত্রের খবর, মঙ্গলবার ভূপেশ বাঘেল রাজ্য কংগ্রেস অফিসে গিয়ে দলীয় নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। এছাড়াও তিনি লখিমপুর খেরিতে রবিবারের সহিংসতায় নিহত কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। কিন্তু তাঁকে আটকায় পুলিশ। পুলিশ তাঁকে জানায় সেখানে ১৪৪ ধারা জারি থাকার কারণে তাকে আটকানো হয়েছে।

আরও পড়ুন-সুপ্রিমকোর্টে পৌঁছল লখিমপুর খেরি হিংসা, প্রধান বিচারপতিকে চিঠি লিখে সিবিআই তদন্তের দাবি

এরপরই মুখ্যমন্ত্রী পুলিশকর্মীদের বলেন, “আমাকে কেন থামানো হচ্ছে? আমি লখিমপুর যাচ্ছি না যেখানে নিষেধাজ্ঞা জারি আছে। আমি কেবল কংগ্রেস অফিসে যাচ্ছি।”

বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে  মুখ্যমন্ত্রী বলেন, তিনি লখিমপুর খেরিতে যাওয়ার পরিকল্পনা করছেন না। কিন্তু কংগ্রেস অফিসে যাবেন। যেখানে তিনি আগামীকাল সাংবাদিক বৈঠক করবেন। তিনি আরও বলেন, তিনি দলের জাতীয় সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে দেখা করতে এসেছেন যিনি বর্তমানে সীতাপুরে হেফাজতে রয়েছেন।

উল্লেখ্য, উত্তর প্রদেশের লাখিমপুর খেরি এলাকায় কৃষক আন্দোলনকে কেন্দ্র করে চার কৃষকসহ ৮ জনের মৃত্যুর ঘটনার ২৪ ঘণ্টা পরেও উত্তপ্ত গোটা রাজ্য। লাখিমপুর খেরি এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। রবিবার কৃষক বিক্ষোভে উত্তাল লাখিমপুর খেরি তিনটি এসইউভি গাড়ি কৃষকদের মিছিলের ওপর দিয়ে চালিয়ে দেওয়া হয়। আন্দোলনকারী কৃষকদের অভিযোগ তিনটি বিলাসবহুল গাড়়ির একটি চালাচ্ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্র। লাখিমপুর খেরিতে ইতিমধ্যেই পৌঁছেছেন তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল। তাদের নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে দেয়নি যোগীর রাজ্যের পুলিশ।

advt 19

 

Previous articleকালীঘাটে যজ্ঞ করে, মাথা মুড়িয়ে বিজেপি নিধনের শপথ ত্রিপুরার বিধায়ক আশিস দাসের
Next articleটালিগঞ্জের বিরুদ্ধে জয় লক্ষ‍্য মহামেডান কোচ চেরনিশভের