লখিমপুরে কেন তৃণমূলকে অনুমতি? প্রশ্ন রাহুলের, ‘পার্টটাইম রাজনীতিক’ কটাক্ষ কুণালের

দীর্ঘ কয়েক ঘণ্টার চেষ্টার পর রীতিমতো ছদ্মবেশ নিয়ে লখিমপুরে মৃত কৃষকের পরিবারের সঙ্গে সাক্ষাত্ করেছিল তৃণমূলের(TMC) প্রতিনিধি দল। যেখানে উপস্থিত ছিলেন কাকলি ঘোষদস্তিদার, দোলা সেন, সুস্মিতা দেবরা। আর এই ঘটনাকে হাতিয়ার করে তৃণমূলকে আক্রমণ শানালেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী(Rahul Gandhi) ও প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী(Adhir Choudhari)। কংগ্রেসকে আটকানো হলেও কেন তৃণমূলকে ছাড় দেওয়া হয়েছে সে প্রশ্ন তুলেছেন রাহুল। অন্যদিকে বিজেপির সঙ্গে তৃণমূলের সমঝোতার অভিযোগ করেছেন অধীর চৌধুরী। যদিও কংগ্রেসের এই অভিযোগকে সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি করে পাল্টা রাহুলকে ‘পার্টটাইম রাজনীতিক’ বলে কটাক্ষ করতে ছাড়েননি তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ(Kunal Ghosh)।

সম্প্রতি, কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের গাড়ির চাকায় পিষ্ট হয়ে লখিমপুর খেরিতে মৃত্যু হয়েছে ৪ কৃষকের। সেই ঘটনায় মৃত কৃষকের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়ে গ্রেফতার হয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। অথচ তৃণমূল নেতৃত্বরা কৃষক পরিবারের সাক্ষাৎ পাওয়ায় ক্ষুব্ধ রাহুল বলেন, “সবাইকে আটকানো হয়নি। দু’টি দল গতকাল গিয়েছিল- টিএমসি ও ভীম আর্মি। শুধু আমাদের আটকানো হয়েছিল। বাকিদের যেতে দিয়েছে। আমরা কী ভুল করেছি?” রাহুলের সুরে সুর মিলিয়ে অধীর চৌধুরী বলেন, “কংগ্রেসকে খতম করার জন্য দু’টি দলকে পিছন থেকে মদত দিচ্ছে বিজেপি। একটা দলের নাম আপ, আর একটা তৃণমূল কংগ্রেস। দু’টি দলকে অনুমতি দেওয়া হয়েছে। অথচ বাংলায় এসে ভাষণবাজি হবে- মোদীর বিরুদ্ধে কংগ্রেস লড়াই করে না, তৃণমূল করে। বিজেপির সঙ্গে তৃণমূলের রাজনৈতিক সমঝোতা স্পষ্ট।”

আরও পড়ুন:ত্রিপুরায় রাজ্য কমিটি গঠন তৃণমূলের, আহ্বায়ক পদে সুবল ভৌমিক

তবে কংগ্রেস যে সকল অভিযোগ তুলছে তা যে সম্পূর্ণ ভিত্তিহীন একথা স্পষ্ট করে দিয়ে তৃণমূল মুখপাত্র তথা রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “রাহুল গান্ধীর জানা উচিত, দীর্ঘ লড়াই করে লখিমপুরে পৌঁছতে পেরেছেন তৃণমূলের সাংসদরা। তৃণমূলকে রুখতে ত্রিপুরার আগরতলায় ১৪৪ ধারা জারি রয়েছে। অমেঠি ও উত্তরপ্রদেশে হেরেছে কংগ্রেস। কিন্তু বাংলায় বিজেপিকে হারিয়েছে তৃণমূল। পঞ্জাবে গোলমাল পাকিয়েছে কংগ্রেস।” শুধু তাই নয় রীতিমতো কটাক্ষের সুরে কুণাল আরও বলেন, “বিকৃত তথ্য দিয়ে রাহুল গান্ধীর বিভ্রান্তি ছড়ানো উচিত নয়। বিজেপির বিরুদ্ধে লড়াই করতে ব্যর্থ পার্টটাইম রাজনীতিকের কাছ থেকে ভুলভাল মন্তব্য গ্রহণ করবে না তৃণমূল। আমরা কংগ্রেসকে সম্মান করি। বিজেপি বিরোধী জোটের পক্ষে আমরা। শুধু টুইটারে নয় রাস্তায় নেমে আন্দোলন করছি।”

advt 19

 

Previous articleমহালয়ায় চেন্নাইতে পিতৃতর্পণ প্রবাসী বাঙালিদের
Next articleমহালয়াতেই একের পর এক পুজো উদ্বোধন মুখ্যমন্ত্রীর, প্রতিমার চক্ষুদান চেতলা অগ্রনীতে