আবারও সার্জিক্যাল স্ট্রাইক হবে: পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি অমিত শাহের

সীমান্তে লাগাতার অশান্তিতে উস্কানি দিয়ে যাওয়া পাকিস্তানকে(Pakistan) এবার কড়া ভাষায় তোপ দাগলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)। স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন পাকিস্তান যদি সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে সেক্ষেত্রে সার্জিক্যাল স্ট্রাইকের(surgical strike) পথে হাঁটবে ভারত।

বৃহস্পতিবার গোয়ায় ন্যাশনাল ফরেনসিক ইউনিভার্সিটির ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে গিয়ে পাকিস্তান ইস্যুতে অমিত শাহ বলেন, ‘পাকিস্তান যদি এভাবেই বারবার সীমান্তে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে, তাহলে আবারও সার্জিক্যাল স্ট্রাইক হবে। সীমান্তে ভারত কোনওরকম অশান্তি বরদাস্ত করবে না।’ পাশাপাশি অমিত শাহ আরও বলেন, “সেবার প্রধানমন্ত্রী মোদি এবং তৎকালীন প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিকরের সার্জিক্যাল স্ট্রাইকের সিদ্ধান্ত দেশের পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল।  আমরা বুঝিয়ে দিয়েছিলাম যে ভারতের সীমান্তে অশান্তি বাঁধিয়ে দিয়ে পার পাওয়া সম্ভব নয়।”

উল্লেখ্য, লাগাতার সীমান্তবর্তী জম্মু-কাশ্মীরে পাকিস্তানের হামলার জেরে ২০১৬ সালে পাকিস্তানের প্রবেশ করে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছিল ভারতীয় সেনা। এই ঘটনায় রীতিমত তোলপাড় পড়ে যায় গোটা বিশ্বে। ভারতের পাশে দাঁড়িয়ে রীতিমতো প্রশংসা করে বহু দেশ। তবে সম্প্রতি পাকিস্তান যে পথে হেঁটে চলেছে তাতে আরো একবার সার্জিকাল স্ট্রাইকের হুঁশিয়ারি দিলেন অমিত শাহ।

advt 19

 

Previous articleদীর্ঘদিনের বন্ধুকে বিয়ে করলেন ‘জগদম্বা ‘ রোশনি
Next article৬১ হাজারের গণ্ডি পেরিয়ে ফের শিখরে শেয়ার বাজার, ৫৬৮ পয়েন্ট বাড়ল সেনসেক্স