নৃশংস! উদ্ধার হল দলিত শ্রমিকের হাত-পা কাটা ঝুলন্ত দেহ

নৃশংস! কৃষক আন্দোলনের মূল মঞ্চের পাশ থেকে উদ্ধার হল এক দলিত শ্রমিকের হাত-পা কাটা ঝুলন্ত দেহ। এই ঘটনায় কৃষকদের মধ্যে তীব্র অসন্তোষ ছড়িয়েছে।

শুক্রবার সিঙ্ঘু (Singhu) সীমানায় পুলিশ ওই ব্যক্তির মৃতদেহ উদ্ধার করেছে। খুনের পর হাত-পা কেটে ওই ব্যক্তির দেহ পুলিশের ব্যারিকেডে ঝুলিয়ে রাখা হয় বলেই মনে করছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিহত ব্যক্তির সয়স আনুমানিক ৩৫ বছর। দেহটি লখবীর সিং নামের এক দলিত শ্রমিকের। আজ ভোর পাঁচটা নাগাদ দেহটি প্রথম দেখতে পাওয়া যায়। এরপর কুন্দলি থানা খবর দিলে পুলিশ দেহটি উদ্ধার করে। ইতিমধ্যেই স্থানীয় হাসপাতালে দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

আরও পড়ুন: জামিন হয়নি আরিয়ানের, ছেলের জন্য দুশ্চিন্তায় বিপর্যস্ত খান পরিবার

পুলিশ জানিয়েছে, নৃশংসভাবে খুন করা হয়েছে। খুনের পর নিহতের হাত কবজি থেকে কেটে নেওয়া হয়েছে। গোড়ালি থেকে একটি পায়ের পাতাও কেটে নেওয়া হয়েছে। অন্যদিকে, একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রাথমিক ভাবে এই নৃশংস হত্যা কাণ্ডের জন্য নিহং নামের এক শিখ গোষ্ঠীকে দায়ী করা হয়েছে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে শিখদের নিহং সম্প্রদায়ের বেশ কয়েকজন ওই ব্যক্তিকে মারধর করছে। এমনকী একটি দল ওই যুবকের উপর দাঁড়িয়ে রয়েছে। কেটে নেওয়া হয়েছে হাতের কবজিও। ফলে যন্ত্রণায় ছটফট করছেন তিনি। চারিদিক ভেসে যাচ্ছে রক্তে।

এপ্রসঙ্গে কৃষক আন্দোলনের নেতা জগজিৎ সিং দালেওয়াল বলেছেন, ‘‘এই ঘটনার সঙ্গে যুক্ত দু’পক্ষের কেউই সংযুক্ত কিষান মোর্চার সঙ্গে যুক্ত নন। তবে কিষান মোর্চা এ ধরনের ঘটনাকে সমর্থন করে না। আমরা চাই এই ঘটনার তদন্ত হোক।’’

advt 19

 

Previous articleপুজোর সাজে কাঞ্চন এবং শ্রীময়ী
Next articleফের আফগানিস্তানের মসজিদে বিস্ফোরণ, মৃত ৩৩, জখম ৭৪