দ্বাদশীর দিনে গঙ্গাবক্ষে জোড়া মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য

দ্বাদশীর দিনে বিসর্জন চলাকালীন গঙ্গাবক্ষ থেকে জোড়া মৃতদেহ উদ্ধার করল রিভার ট্রাফিক পুলিশ। রবিবার একজনের দেহ ভেসে ওঠে কাশীপুর ঘাটে, অপরজনের সেহ বাজাকদমতলা ঘাটে ভাসতে দেখে স্থানীয়ারা। তড়িঘড়ি পুলিশে খবর দেওয়া হয়।  ডুবুরি নামিয়ে বাজাকদমতলা ঘাটেই ওই দেহ দুটি টেনে এনে উদ্ধার করা হয়। ইতিমধ্যেই মৃতদেহ দুটিকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায় পুলিশের প্রাথমিক অনুমান,দিনকয়েক আগে তাদের মৃত্যু হয়েছে। মৃতদের পরিচয় জানার চেষ্টা চলছে।তবে মৃত্যুর কারণ এখনও জানা যায়নি।

আরও পড়ুন:দোরগড়ায় জোড়া নিম্নচাপ, মোকাবিলায় নবান্ন’র চিঠি কলকাতায়, জেলায়

রবিবার সকাল থেকেই বাবুঘাট-সহ গঙ্গার ঘাটগুলিতে দুর্গা প্রতিমার বিসর্জন চলছে। জানা গিয়েছে, দ্বাদশীর সকালে দেহ দুটি গঙ্গায় ভেসে থাকতে দেখেন ঘাটে আসা কয়েকজন ব্যক্তি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। ডুবুরি নামিয়ে দেহ দুটিকে উদ্ধার করা হয়। দুই ব্যক্তির বয়স ৫০-৫৫-র মধ্যে হবে বলে জানিয়েছে পুলিশ। তবে কীভাবে তাঁদের মৃত্যু হল তা এখনও জানা যায়নি। ইতিমধ্যেই দেহ দু’টিকে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। পুলিশের অনুমান, বিসর্জনের সময় মদ্যপ অবস্থায় গঙ্গায় নেমে এই বিপত্তি ঘটে থাকতে পারে। তাঁদের পরিচয় জানার চেষ্টা চলছে।

প্রসঙ্গত, দ্বাদশীর দিনে বিসর্জনের পালা অব্যাহত রয়েছে। ঘাটে ঘাটে মোতায়েন রয়েছেন কলকাতা পুরসভার কর্মী, বিপর্যয় মোকাবিলা বাহিনী ও পুলিশ।  প্রতিমা বিসর্জনের পাশাপাশি, সকাল থেকে গঙ্গার বিভিন্ন ঘাট পরিষ্কারের কাজ চলছে। ঘাট থেকে সরিয়ে ফেলা হচ্ছে প্রতিমার কাঠামো, ফুল-সহ বর্জ্য পদার্থ। সেইসঙ্গে চলছে আবর্জনা সাফাই।
advt 19

Previous articleখড়দহে ভোট প্রচারে বেরিয়ে আশীর্বাদ প্রার্থনায় প্রয়াত কাজল সিনহার বাড়িতে বিজেপি প্রার্থী
Next articleবিসর্জনের শোভাযাত্রায় বেপরোয়া গাড়ির ধাক্কায় আহত শিশুসহ ৩