নিম্নচাপের জেরে আরও দু’দিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস

উৎসব মরসুমে লাগাতার বৃষ্টিতে(Rain) নাকাল রাজ্যবাসী। তবে এই অকাল বর্ষণের হাত থেকে এখনই নিস্তার পাওয়ার কোনো সম্ভাবনাই নেই। আবহাওয়া দপ্তরের(weather office) তরফে জানিয়ে দেওয়া হয়েছে আগামী ২০ অক্টোবর অর্থাৎ বুধবার পর্যন্ত উত্তর ও দক্ষিণ বঙ্গের সমস্ত জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে।

সোমবার বহাওয়া দফতরের ডেপুটি ডিরেক্টর জেনারেল সঞ্জীব বন্দ্যোপাধ্যায় সংবাদমাধ্যমকে জানান, “এই মুহূর্তে পশ্চিমবঙ্গ এবং লাগোয়া ওড়িশার উপরে একটি নিম্নচাপ অবস্থান করছে এবং এর সাথে দক্ষিণ পূর্ব দিক থেকে বাতাস আমাদের রাজ্যের উপর দিয়ে বয়ে যাচ্ছে । তাই আজ ১৮ তারিখ থেকে ২০ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গ উত্তরবঙ্গ সমস্ত জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে। পাশাপাশি দক্ষিণবঙ্গে আজ ১৮ তারিখ উপকূলের ২ মেদিনীপুর জেলা ও ২ ২৪ পরগনায় সাথে কলকাতা ,হাওড়া ,ঝাড়গ্রামে দু-এক জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে ।বাকি দক্ষিণবঙ্গের জেলাগুলোতে শুধুমাত্র ভারী বৃষ্টি হবে। বৃষ্টি ১৯ তারিখে জারি থাকবে, ১৯ তারিখ ভারী বৃষ্টি হবে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর কলকাতা এবং হাওড়ায়। ২০ তারিখ থেকে বৃষ্টির পরিমাণ কমবে। দক্ষিণবঙ্গের শুধু বীরভূম মুর্শিদাবাদের বৃষ্টি হবে। ২১ তারিখ থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ অনেকটাই কমে যাবে।”

অন্যদিকে, উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টি হবে এবং কয়েকটি জায়গায় অতিভারী বৃষ্টি হবে। জেলা মালদা ও দুই দিনাজপুরে ভারী বৃষ্টি হবে। ১৯ তারিখে ২০ তারিখ বৃষ্টি বাড়বে। আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে।

আরও পড়ুন:লক্ষ্য ৪-০, ২৩ অক্টোবর থেকে উপনির্বাচনের প্রচার শুরু অভিষেকের

উপকূলের ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং কলকাতার কিছু অংশে দমকা বাতাস ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে বইবে। ১৯ তারিখ শুধুমাত্র দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুরে দমকা বাতাস প্রভাব থাকবে। মৎসজীবিদের ১৯ তারিখ পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

advt 19

 

Previous articleলক্ষ্য ৪-০, ২৩ অক্টোবর থেকে উপনির্বাচনের প্রচার শুরু অভিষেকের
Next articleজম্মু-কাশ্মীরের পাশাপাশি এবার অসমেও সন্ত্রাসবাদী হামলার ষড়যন্ত্র আইএসআইয়ের