সপরিবারে লক্ষ্মী আরাধনায় মন্ত্রী শোভনদেব, সবার জন্য অন্ন-বস্ত্রের প্রার্থনা

দুর্গাপুজোর রেশ নিয়েই বাঙালির ঘরে ঘরে লক্ষ্মীর আরাধনা। তালিকায় বাদ নেই ভিভিআইপিরাও (Vvip)। যে কোনও উৎসবে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন বর্ষীয়ান তৃণমূল (Tmc) নেতা তথা রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় (Shobhandeb Chatterjee)। বুধবার, সকালে বাড়িতে লক্ষ্মীপুজোর আয়োজনে ব্যস্ত তিনি। সর্বক্ষণ রাজনীতি, মন্ত্রিত্ব, দল-,এসব নিয়ে ব্যস্ত থাকলেও লক্ষ্মীপুজোর দিন তিনি একেবারেই ঘরোয়া মানুষ। বাড়ির সকলকে নিয়ে কাটাতেই ভালোবাসেন। শুধু তাই নয়, তাঁর পরিবারের সদস্যরা জানাচ্ছেন, এই লক্ষ্মীপুজোর মূল জোগাড় করেন শোভনদেবই।

এদিন সকালে ছোট পুত্র যুব তৃণমূল নেতা সায়নদেব চট্টোপাধ্যায় (Sayandeb Chatterjee), দুই পুত্রবধূ, নাতনিকে নিয়ে পুজোয় ব্যস্ত তৃণমূল নেতা তথা রাজ্যের কৃষি মন্ত্রী। তার মধ্যে থেকে সময় বের করে ‘এখন বিশ্ব বাংলা সংবাদ’কে তিনি জানালেন, এই দিনটা পরিবারের সঙ্গে কাটাতেই তিনি ভালোবাসেন। সক্রিয়ভাবে হাত লাগান পুজোর কাজে। পুজোর ঘট বসানো থেকে শুরু করে অন্যান্য আয়োজন সবই করেন শোভনদেব। ধনদেবীর কাছে তাঁর প্রার্থনা, সবাই যেন ভালো থাকে। সবার ঘরে অন্নবস্ত্রের যেন অভাব না হয়।

এবার, খড়দহ উপনির্বাচনে তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়। বিধানসভা নির্বাচনে খড়দহের জয়ী প্রার্থী কাজল সিনহার মৃত্যুর কারণে এই কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। বিজেপি (Bjp) প্রার্থী গিয়েছিলেন কাজল সিনহার পরিবারের সঙ্গে দেখা করতে। তবে এই বিষয়টিকে বাড়তি গুরুত্ব দিয়ে দেখতে নারাজ শোভনদেব চট্টোপাধ্যায়। তাঁর মতে, এটা হয়েই থাকে। এদিন, প্রচারে ছুটি। তবে, কাজ চলছে বলে জানালেন যুবনেতা সায়নদেব চট্টোপাধ্যায়। খড়দহের মানুষ শোভনদেব চট্টোপাধ্যায়কে প্রার্থী হিসেবে পেয়ে খুশি। কোভিড থেকে সেরে ওঠা এবং পরপর নির্বাচনের কারণে বাড়ির লোককে তেমন সময় দেওয়া হয় না শোভনদেবের। তাই এই দিনটা বাবার সঙ্গে কাটাতে পেরে খুশি সায়নদেব।

আরও পড়ুন:ত্রিপুরায় তৃণমূল কর্মীদের বাড়ি-দোকানে তাণ্ডব বিজেপির, ‘চম্বলের রাজত্ব’ তোপ সুবলের

পুজোয় শ্বশুরমশাইয়ের সক্রিয় অংশগ্রহণের কথা জানালেন দুই পুত্রবধূ। এ বাড়িতে অন্নভোগ হয় না। লক্ষ্মীপুজোয় শুকনো প্রসাদে নৈবেদ্য সাজানো হয়। দাদুকে সারাদিন বাড়িতে পেয়ে সবচেয়ে খুশি শোভনদেবের নাতনি। অন্যান্য দিন দাদু সকালবেলায় বাড়ি থেকে বেরিয়ে যান। সারাদিন দেখা পাওয়া যায় না। আজ তাঁর পাশে বসে বাড়ির লক্ষ্মীপুজো দেখাটা ছোট্ট কিশোরীর কাছে খুব স্পেশাল। সব মিলিয়ে রাজনীতির বাইরে এই দিনটা পারিবারিক গণ্ডিতে লক্ষ্মীর আরাধনা মগ্ন কৃষিমন্ত্রী।

advt 19

 

Previous articleএবারও মিলল না জামিন, হাজতবাসই করতে হচ্ছে শাহরুখপুত্র আরিয়ানকে
Next articleউৎসবের মরসুমে নাশকতার ছক! পাঞ্জাব থেকে বিপুল অস্ত্রশস্ত্র উদ্ধার করল বিএসএফ