উৎসবের মরসুমে নাশকতার ছক! পাঞ্জাব থেকে বিপুল অস্ত্রশস্ত্র উদ্ধার করল বিএসএফ

বেশ কিছুদিন ধরেই উত্তপ্ত উপত্যকা। জঙ্গি এবং নিরাপত্তা বাহিনীর গুলির লড়াইয়ে কয়েকদিন আগেই শহিদ হয়েছেন ৯জন নিরাপত্তারক্ষী। এখনও সেখানে জঙ্গি অভিযান চলছে। এরই মধ্যে ভারত-পাক সীমান্তের থেকেও উদ্ধার হল বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র। বুধবার বিএসএফ এবং পাঞ্জাব পুলিশের যৌথ অভিযানে এই সাফল্য এসেছে। এর ফলে বড়সড় নাশকতার চাল বানচাল করা সম্ভব হয়েছে বলে মনে মনে করছে পুলিশ।

আরও পড়ুন:এবারও মিলল না জামিন, হাজতবাসই করতে হচ্ছে শাহরুখপুত্র আরিয়ানকে

গোপন সূত্রের খবর পেয়ে ভারত-পাক সীমান্তে তারন তারান জেলার খেমাকরণ এলাকায় অভিযান চালায় বিএসএফ এবং পাঞ্জাব পুলিশ। শেষ পাওয়া খবর অনুযায়ী, ২২টি পিস্তল, ৪৪টি ম্যাগাজিন এবং ১০০ রাউন্ড গুলি উদ্ধার হয়েছে। মিলেছে মাদকও। সূত্রের খবর, ১ কেজি হেরোইনও উদ্ধার হয়েছে।  পুলিশের অনুমান, ড্রোনের মাধ্যমে পাকিস্তান থেকে এদেশে অস্ত্রগুলি পাচার করা হয়েছিল। স্থানীয় নেটওয়ার্কের মাধ্যমে সেই অস্ত্র পৌঁছে যেত সন্ত্রাসবাদীদের কাছে। এই অস্ত্রের মাধ্যমে দেশজুড়ে বড়সড় নাশকতার ছক কষেছিল তারা।

পাঞ্জাব পুলিশের প্রাথমিক অনুমান, সীমান্তের ওপার থেকে ড্রোনের মাধ্যমে অস্ত্র সরবরাহ করছে পাকিস্তান। এই অপরাধে দিন কয়েক আগে জঙ্গিগোষ্ঠীর  ঘনিষ্ঠ এক ব্যক্তিকে গ্রেফতারও করা হয়েছে। ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে স্বীকারও করেছে তার সঙ্গে নিয়মিতভাবে লস্কর জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যোগাযোগ ছিল। যোগ ছিল পাক হ্যান্ডেলারদের সঙ্গেও। তাদের নির্দেশেই ড্রোন মারফত পাঠানো অস্ত্র পাচার করা হত।
advt 19

Previous articleসপরিবারে লক্ষ্মী আরাধনায় মন্ত্রী শোভনদেব, সবার জন্য অন্ন-বস্ত্রের প্রার্থনা
Next articleবৃ্ষ্টি-ধসে বিপর্যস্ত পাহাড়: খোলা রাস্তার তালিকা, হেল্পলাইন নম্বর চালু করল প্রশাসন