উত্তরাখণ্ডে তুষার ধসে মৃত্যু বাংলার ৫ ট্রেকারের, মৃতের সংখ্যা বৃদ্ধির আশঙ্কা

অবশেষে আশঙ্কাই সত্যি হল৷ উত্তরাখণ্ডে প্রাকৃতিক দুর্যোগের কবলে প্রাণ হারালেন বাংলার অন্তত পাঁচ জন ট্রেকার (Tracker)। মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা। দেহগুলি ইতিমধ্যেই উদ্ধার করা হয়েছে৷ উত্তরাখণ্ডে (Uttarakhand) প্রবল বৃষ্টির সঙ্গেই চলছে তুষারপাত এবং ধসও৷ যার জেরে অনেক প্রাণহানি হয়েছে৷ আটকে পড়েছেন বহু পর্যটক৷ এনডিআরএফ-এর সঙ্গে যোগাযোগ করেছে রাজ্য সরকার।

উত্তরাখণ্ডের তিনদারি অঞ্চলের কানাপাটা পাস হয়ে ট্রেকিংয়ে গিয়েছিলেন পাঁচ বাঙালি৷ কুড়ি তারিখ তাদের নীচে নেমে আসার কথা ছিল৷ কিন্তু প্রবল বৃষ্টি শুরু হওয়ায় তিনদারি পাসে আটকে পড়েন তাঁরা৷ এরপর শুরু হয় ধস এবং তুষারপাত৷ তাতেই পাঁচ জনের মৃত্যু হয় বলে সূত্রের খবর।

মৃতরা হলেন-
বাগনানের চন্দ্রশেখর দাস
সরিৎ শেখর দাস
সাগর দে
রানাঘাটের প্রীতম রায়
ঠাকুরপুকুরের সাগর দে

আরও একটি দল বাঙালি ট্রেকারদের সঙ্গে দিল্লির কয়েকজনকে নিয়ে চিৎকুল, হর্ষিল রুটে লামখাদা পাসে যান৷ ওই দলটিতে মোট ১৭ জন সদস্য ছিলেন৷ হর্ষিলের দিকে নামার সময়ই দুর্যোগের মধ্যে পড়ে দলটি৷ মালবাহকরা আইটিবিপি-র ক্যাম্পে ফিরে জানান এগারো জন নিখোঁজ হয়ে গিয়েছেন৷ আইটিবিপি-র জওয়ানরা উদ্ধারকাজ শুরু করেন৷ অসমর্থিত সূত্র অনুযায়ী, আরও দুটি দেহ পাওয়া গিয়েছে। মিঠুন দারি নামে এক যুবককে জীবিত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। উত্তরাখণ্ড ও হিমাচল প্রদেশের বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং আইটিবিপি-র ও সেনাবাহিনীর জওয়ানরা উদ্ধার কাজ চালাচ্ছেন৷

আরও পড়ুন:তৃণমূলের কর্মসূচিতে যোগ দিতে এবার গোয়া যাচ্ছেন বাবুল

advt 19

 

 

Previous articleটানা বৃষ্টিতে শতাধিক বিঘা আমনের খেত প্লাবিত, নষ্ট নতুন ধান
Next articleগড়িয়াহাট জোড়া খুনে গ্রেফতার আরও ২, এখনও অধরা মূল অভিযুক্ত ভিকি