নজরে নির্বাচন: উত্তরপ্রদেশে ক্ষমতায় এলে ছাত্রীদের মোবাইল ও স্কুটি দেওয়ার প্রতিশ্রুতি প্রিয়াঙ্কার

এবারে রেখে ইতিমধ্যেই উত্তরপ্রদেশের(Uttar Pradesh) ভোট প্রস্তুতি শুরু করে দিয়েছে সব রাজনৈতিক দল। সেই লক্ষ্যেই এবার মহিলা ভোট টানতে উত্তরপ্রদেশে বড় ঘোষণা করলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী(Priyanka Gandhi)। জানিয়ে দিলেন উত্তরপ্রদেশে কংগ্রেস সরকার ক্ষমতায় এলে দ্বাদশ শ্রেণী পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রীদের স্মার্টফোন ও স্নাতক তরুণীদের ইলেকট্রিক স্কুটি দেবে সরকার।

বৃহস্পতিবার কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা একটি টুইটে লেখেন, “গতকাল আমি কিছু ছাত্রীর সঙ্গে দেখা করেছি। তারা জানিয়েছে, পড়াশোনা আর নিরাপত্তার প্রয়োজনে তাদের স্মার্টফোন দরকার। আমি খুশি যে আজ ইস্তাহার কমিটির সম্মতিতে উত্তরপ্রদেশ কংগ্রেস সিদ্ধান্ত নিয়েছে, রাজ্যে ক্ষমতায় এলে দ্বাদশ শ্রেণী পাস করা মেয়েদের স্মার্টফোন এবং স্নাতক তরুণীদের ইলেকট্রনিক স্কুটি দেওয়া হবে।’ মহিলাদের ক্ষমতায়নের বিষয়টিকে মাথায় রেখে দুদিন আগেই তিনি ঘোষণা করেছিলেন এবার উত্তরপ্রদেশ নির্বাচনে কংগ্রেস প্রার্থী তালিকায় ৪০ শতাংশ মহিলা সংরক্ষণ থাকবে।

উল্লেখ্য, বিজেপি শাসিত উত্তরপ্রদেশ রাজ্যে বারবার নারী নির্যাতনের ঘটনায় সংবাদ শিরোনামে উঠে এসেছে। দেশ তো বটেই বিশ্ব মহলে একের পর এক ধর্ষণের ঘটনায় মুখে পড়েছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। এখানে উত্তরপ্রদেশে নারী ক্ষমতায়ন ও মহিলাদের ভোট ব্যাংকের দিকে নজর রেখে এখন থেকেই ময়দানে নেমে পড়লেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী।

advt 19

 

Previous articleবাতিল হওয়া ভারত-ইংল‍্যান্ড পঞ্চম টেস্ট ম‍্যাচ হবে জুলাইয়ে, জানাল ইসিবি
Next articleতেইশের আগে অ্যাসিড টেস্ট বিজেপি-তৃণমূলের! ত্রিপুরায় পুরভোট ২৫ নভেম্বর, গণনা ২৮ শে