ত্রিপুরায় প্রশাসনের মদতেই তৃণমূলের উপর হামলা! ডিজিকে ডেপুটেশন সুস্মিতা সহ নেতৃত্বের

দলীয় সাংসদ (MP) সুস্মিতা দেব (Susmita Dev) সহ কর্মী-সমর্থক ও নেতৃত্বের উপর ত্রিপুরায় (Tripura) বিজেপি (BJP) আশ্রিত দুষ্কৃতীদের বর্বরোচিত হামলার প্রতিবাদে আজ, শনিবার দুপুর ১২ টা নাগাদ আগরতলায় (Agartala) রাজ্য পুলিশের ডিজির (DG) কাছে ডেপুটেশন (Deputation) জমা দিল ত্রিপুরা তৃণমূল কংগ্রেস (TMC) নেতৃত্ব। সাংসদ সুস্মিতা দেব, ডাঃ শান্তনু সেন, মন্ত্রী মলয় ঘটক, সুবল ভৌমিক সহ স্থানীয় তৃণমুল নেতৃত্ব এই ডেপুটেশনে জমা দেন।

এদিন ডেপুটেশন জমা দেওয়ার পর সাংসদ সুস্মিতা দেব বলেন, “আমরা স্পষ্ট করে গোটা ঘটনা জানিয়েছি। যারা যারা যুক্ত ছিল তাদের নাম সুস্পষ্ট ভাবে উল্লেখ করে দিয়েছি৷ ঘটনার বিবরণ দিয়ে তথ্য-প্রমাণ হিসেবে আমরা কিছু ভিডিও ফুটেজও জমা দিয়েছি। যেখানে পরিস্কার দেখা যাচ্ছে, করা ঘটনার সঙ্গে কারা যুক্ত। আমরা প্রত্যক্ষদর্শীদের নামও জানিয়েছি।আমরা চাই দোষিদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিয়ে অবিলম্বে তাদের শাস্তি দেওয়া হোক। পুলিশের তরফে আশ্বাস দেওয়া হয়েছে৷”

আরও পড়ুন:৫০ হাজারের বেশি মার্জিনে জিতবে তৃণমূল, খড়দায় প্রচারে এসে আত্মবিশ্বাসী অভিষেক

তবে অভিযোগ ফেলে না রেখে যাতে যথাযথ সময়ে ব্যবস্থা নেওয়া হয় তার সে বিষয়টি নিয়ে ডিজিকে বিশেষ ভাবে আর্জি জানানো হয়েছে তৃণমূল প্রতিনিধি দলের পক্ষ থেকে।
এ প্রসঙ্গে সুস্মিতা দেব বলেন, “এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) ওপর হামলা যখন চালানো হয়েছিল সেই ঘটনায় এখনও অভিযুক্তদের গ্রেফতার করা হয়নি। পুলিশ এভাবে দোষিদের নিরাপত্তা দেওয়ার কোনও মানে হয় না। তাই আমরা চাইছি দোষিদের শাস্তি দেওয়া হোক। আইনের শাসন প্রতিষ্ঠিত হোক ত্রিপুরায়।”

এদিকে, ত্রিপুরায় বেশকিছু স্থানীয় সংবাদ মাধ্যম তাদের প্রতিবেদনে লিখেছে, কোনওরকম পুলিশি অনুমতি ছাড়াই তৃণমূল কর্মসূচি পালন করেছে। সুস্মিতা দেব, এই ধরণের খবর প্রকাশ করার তীব্র নিন্দা করেছেন। তাঁর কথায়, “এই ধরণের সংবাদ পরিবেশন দুর্ভাগ্যজনক। যদি অনুমতি না থাকে তাহলে আমাদের শো-কজ করা যেত। কিন্তু কেউ তো গুন্ডামির লাইসেন্স নিয়ে আমাদের উপর চড়াও হতে পেতে না। প্রকাশ্যে হামলা করা হয়েছে। মারপিট করা হয়েছে। কারা এমন কাজ করতে পারে? যাদের পিছনে সরকারের মদত রয়েছে, তারাই এমন করার সাহস পায়। তাই বলছি, গোটা ঘটনা পূর্ব পরিকল্পিত। অগণতান্ত্রিক, বেআইনি।”

প্রসঙ্গত, ‘‘ত্রিপুরার জন্য তৃণমূল’’ এই কর্মসূচি করতে গিয়ে শুক্রবার ফের সে রাজ্যে আক্রান্ত হয় তৃণমূল কংগ্রেস। আমতলি বাজারে তৃণমূলের প্রচার গাড়ি ভাঙচুর করে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা। তখন গাড়িতে ছিলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব।

এই প্রসঙ্গে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইট করে লিখেছিলেন , ‘’বিপ্লব দেবের নেতৃত্বে ত্রিপুরায় গুন্ডারাজ এক নতুন মাত্রায় পৌঁছে গিয়েছে। প্রত্যেক দিন রেকর্ড তৈরি করছে। ত্রিপুরা বিজেপির আমাদের রাজ্যসভার মহিলা সাংসদকে এভাবে আক্রমণ অত্যন্ত লজ্জাজনক। সময় এসে গিয়েছে ত্রিপুরার মানুষ এর উত্তর দেবে।”

advt 19

 

Previous articleপাকিস্তানের বিরুদ্ধে চাপমুক্ত থেকে নিজেদের সেরা পারফরম্যান্স দিতে চান বিরাট কোহলিরা
Next articleহঠাৎ অসুস্থ মুকুল পুত্র শুভ্রাংশু, ভর্তি হাসপাতালে