আজ পাঁচদিনের সফরে উত্তরবঙ্গ যাচ্ছেন মুখ্যমন্ত্রী

রবিবার উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বাগডোগরা এয়ারপোর্ট থেকে বিকেল চারটেয় বাঘাযতীন পার্কে বিজয়া সম্মেলনীতে যোগ দেবেন তিনি। সোমবার উত্তরকন্যায় একটি প্রশাসনিক বৈঠক রয়েছে তাঁর। জানা গিয়েছে,উত্তরবঙ্গের প্রশাসনিক বৈঠকে দফতরের বিভিন্ন প্রকল্পের কাজের পর্যালোচনা করতে পারেন মুখ্যমন্ত্রী। এর সঙ্গে যোগ হতে পারে দার্জিলিং ও কালিম্পং জেলার সাম্প্রতিক প্রাকৃতিক বিপর্যয়ের বিষয়টিও। বৈঠক সেরে আগামী বৃহস্পতিবার বাগডোগরায় ফিরবেন তিনি। সেখান থেকেই গোয়ার উদ্দেশ্যে রওনা দেবেন তিনি।

আরও পড়ুন:জ্বালানির জ্বালা! সেঞ্চুরির গণ্ডি পার করে ফের ঊর্ধ্বমুখী পেট্রোল-ডিজেল

তৃতীয়বার ক্ষমতায় আসার পর প্রথমবার উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাঁচদিনের সফরে খতিয়ে দেখবেন পাহাড়ের পরিস্থিতি। মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর ঘিরে পাহাড়জুড়ে শুরু হয়েছে আঁটোসাঁটো নিরাপত্তা। মুখ্যমন্ত্রী পৌঁছনোর আগেই শনিবার সন্ধেয় শিলিগুড়িতে পৌঁছেছেন রাজ্যের ক্রীড়া ও যুব দফতরের মন্ত্রী অরূপ বিশ্বাস ও পর্যটনমন্ত্রী ইন্দ্রনীল সেন। শনিবার পুর প্রশাসক গৌতম দেব-সহ পুলিশ প্রশাসনের কর্তাদের সঙ্গে বৈঠক করেন দুই মন্ত্রী। এছাড়াও বাঘাযতীন পার্কে গিয়ে মুখ্যমন্ত্রীর বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানের প্রস্তুতি খতিয়ে দেখেন তাঁরা।

প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত পাহাড়। ১০ নম্বর জাতীয় সড়কে ধস নামায় শিলিগুড়ি থেকে কালিম্পং ও সিকিমের সরাসরি যোগাযোগ বন্ধ। এর মধ্যেই রবিবারই মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর। সূত্রের খবর, ধস বিধ্বস্ত এলাকায় যেতে পারেন তিনি।গত কয়েকদিনের এক নাগাড়ে বৃষ্টিতে ব্যাপক ক্ষতি হয়েছে উত্তরবঙ্গে। আটকে গিয়েছেন বহু পর্যটক। মারাও গিয়েছেন অনেকে। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরকে ঘিরে আশাবাদী পাহাড়বাসী।
advt 19

Previous articleজ্বালানির জ্বালা! সেঞ্চুরির গণ্ডি পার করে ফের ঊর্ধ্বমুখী পেট্রোল-ডিজেল
Next articleভারত-পাকিস্তান T20 ম্যাচ দেশের স্বার্থবিরোধী: ক্ষুব্ধ বাবা রামদেব