‘Rhythm of Colour’ এর স্বাদ পেতে অবশ্যই আসুন অ্যাকাডেমি অব ফাইন আর্টসে

চিত্রশিল্পী অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের বিপুল সংখ্যক কাজ এর আগেও মানুষ দেখেছেন ও জানেন। এবার অ্যাকাডেমি অব ফাইন আর্টসের ওয়েস্ট গ্যালারিতে ‘ Rhythm of Colour ‘ নিয়ে হাজির হবেন তিনি। একক প্রদর্শনীতে থাকছে পেইন্টিং এবং ড্রইংয়ের ২০-২২ টি সৃষ্টির সম্ভার। আগামী ১৩ নভেম্বর বিকেল সাড়ে পাঁচটায় এই চিত্র প্রদর্শনীর উদ্বোধন করবেন বিশিষ্ট সাংবাদিক তথা রাজ্যসভার প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ।

আরও পড়ুন- বাংলাই মডেল, ১০০ কোটির টিকা নিয়ে জুমলা করছে কেন্দ্র: বললেন মমতা

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পী গোপাল চৌধুরী, অমিত ভর ,শেখর রায়, সুব্রত দাস, সুকান্ত দাস ,সমীর সরকার, বাপ্পা হালদার ,(ভাস্কর )সুব্রত পাল, বাপ্পা ভৌমিক, চিন্ময় মুখোপাধ্যায় সহ বিশিষ্ট ব্যক্তিত্ব। আগামী ১৯ নভেম্বর পর্যন্ত দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই চিত্র প্রদর্শনী।

ওয়েস্টার্ন পেইন্টিং নিয়ে গভর্নমেন্ট আর্ট কলেজে যার পথ চলা শুরু সেই চিত্রশিল্পী কিন্তু স্বয়ং বলছেন, আদতে তিনি ইন্ডিয়ান পেইন্টিং এর অসম্ভব ভক্ত। শৈশব থেকেই বাবার শিল্প সৃষ্টি তাঁকে এগিয়ে যেতে অনুপ্রাণিত করেছে। শিল্পীর স্পষ্ট কথা, তার প্রত্যেকটি সৃষ্টিতে ইন্ডিয়ান এবং ওয়েস্টার্ন পেইন্টিং মিলে মিশে একাকার হয়ে গিয়েছে।
শিল্পী অভিজিৎবাবুর সাফ কথা, ইন্ডিয়ান পেইন্টিং কিন্তু অনেক বেশি মর্ডান। সেটা তার সৃষ্টি দেখলেই মালুম পাওয়া যাবে। তাই তার এবারের একক প্রদর্শনী মূল বিষয়বস্তু নিয়ে অকপট শিল্পী। ইন্ডিয়ান পেইন্টিং কে নতুন ধারায় যে তুলে ধরা যায় , সেই বার্তাই তিনি মানুষের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করেছেন এবারের সৃষ্টির মাধ্যমে। যারা এই প্রদর্শনী দেখতে আসবেন তাদের জন্য বাড়তি পাওনা হিসেবে থাকছে লকডাউনের আবহে শিল্পীর বেশ কিছু অসাধারণ ড্রইং।

শিল্পী অভিজিৎ বন্দ্যোপাধ্যায় স্বয়ং জানিয়েছেন, টোকিওতে বিশ্বের তাবড় তাবড় শিল্পীদের শিল্প সৃষ্টি নিয়ে যে প্রদর্শনী হয় সেখানেও প্রতিবছর তার ছবি কৃতিত্বের সঙ্গে শুধুমাত্র জায়গা করে নিয়েছে তাই নয়, রীতিমতো বাহবা কুড়িয়েছে মানুষের। তার ছবি সাদরে সংগ্রহ করেছেন বহু মানুষ, যা তাঁকে উৎসাহ জোগায় কাজ করতে। তাই আর দেরি না করে আগামী ১৩ নভেম্বর থেকে ১৯ নভেম্বর শিল্পের নতুন স্বাদ পেতে অবশ্যই আসতে হবে অ্যাকাডেমি অফ ফাইন আর্টসে।

‘Rhythm of Colour’
একক প্রদর্শনী
পেইন্টিং এবং ড্রইং
চিত্রশিল্পী- অভিজিৎ বন্দ্যোপাধ্যায়
স্থান- অ্যাকাডেমি অফ ফাইন আর্টস
তারিখ ও সময়- ১৩-১৯ নভেম্বর, দুপুর ১২টা থেকে রাত ৮টা

আরও পড়ুন- পাকিস্তানের জয় উদযাপন! কাশ্মীরি পড়ুয়াদের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা

 

Previous articleবাংলাই মডেল, ১০০ কোটির টিকা নিয়ে জুমলা করছে কেন্দ্র: বললেন মমতা
Next articleটি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম‍্যাচের আগে আবারও ভাইরাল দু’বছর আগের সরফরাজের ‘হাই’